adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ট্রেন লাইনচ্যুত: নিহত ২

TRANআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় রোববার দু’জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৩০ জন। মার্কিন রেলওয়ে সার্ভিস আমট্র্যাকের ওই ট্রেনটি রোববার সকালে নিউইয়র্ক থেকে জর্জিয়ার সাভান্নাহ যাওয়ার পথে লাইনচ্যুত হয়।

এক বিবৃতিতে আমট্র্যাক জানিয়েছে, ফিলাডেলফিয়ার দক্ষিণাঞ্চলে রেললাইনের ওপর থাকা একটি নির্মাণসামগ্রীকে আঘাত করায় এটি লাইনচ্যুত হয়। এ সময় ওই ট্রেনে ৩৪১ ৭ন যাত্রী ও সাতজন ক্রু ছিল। দুর্ঘটনার পর নিউইয়র্ক ও ফিলাডেলফিয়ার মধ্যে রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ওই ঘটনায় দুজন নির্মাণকর্মী নিহত হয়েছেন বলে জানিয়েছে বিবিসি। তারা সময়মত রেললাইন থেকে সরে যেতে না পারায় রেলের চাকার নিচে চাপা পড়েন। ওই দু’জন আমট্রাকের কর্মী ছিলেন বলেও জানিয়েছে রেলওয়ে প্রতিষ্ঠানটি।

এর আগে গতবছরের মে মাসে আমট্রাকের ফিলাডেলফিয়া থেকে নিউইয়র্কগামী একটি ট্রেন লাইনচ্যুত হয়েছিল। ওই ঘটনায় সাতজন নিহত ও য শতাধিক আহত হয়েছিলেন। গত মাসে ওই একই কোম্পানির আরো একটি রেল ক্যানসাসে লাইনচ্যুত হলে কমপক্ষে ২০ জন আহত হয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া