adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ মুখোমুখি বাংলাদেশ-তাইপে

BDvsTaipeক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ‘সি’ গ্রুপে বাংলাদেশ। এই গ্রুপ থেকে মাত্র একটি দল মূল পর্বের টিকিট পাবে। আর সেটা একমাত্র গ্রুপ চ্যাম্পিয়ন দল।
 
এই গ্রুপে বাংলাদেশের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ধরা হয়েছিল ইরানকে। কারণ, তারা বর্তমান চ্যাম্পিয়ন। কিন্তু প্রথম ম্যাচেই বাংলাদেশ প্রতিপক্ষ ইরানকে ধরাশায়ী করে ৩-০ গোলে।
 
এরপর সিঙ্গাপুরকে ৫-০ গোলে। আর বুধবার কিরগিজস্তানকে ১০-০ গোলে। তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট ও +১৮ গোল গড় নিয়েও পয়েন্ট টেবিলের শীর্ষে নেই বাংলাদেশ।
 
পূর্ণ ৯ পয়েন্ট ও +২০ গোল গড় নিয়ে শীর্ষস্থানটি দখলে রেখেছে চায়নিজ তাইপে। এটা সহজেই অনুমেয় যে ইরানের চেয়ে এবার তাইপে বেশ শক্তিশালী। তাই বাংলাদেশের সবচেয়ে কঠিন প্রতিপক্ষের নাম চায়নিজ তাইপে।
 
আজ ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় তাদের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ওয়ার্ল্ড।
 
ম্যাচটি উভয় দলের জন্য অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। এই ম্যাচে যে দল জিতবে, তারা মূলপর্বের টিকিট অনেকটাই নিশ্চিত করে ফেলবে। হেরে গেলে মূলপর্বে যাওয়ার স্বপ্ন ফিকে হয়ে যাবে। আর ড্র করলে চেয়ে থাকতে হবে বেশ কিছু হিসাব-নিকাশের দিকে। বাংলাদেশ অবশ্য আজই সব হিসাব-নিকাশ চুকিয়ে ফেলতে চায়। অপেক্ষায় থাকতে রাজি নয়।
 
তবে এই ম্যাচে ড্র করলে শেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাতকে গোলবন্যায় ভাসিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে যাওয়ার সুযোগ থাকবে বাংলাদেশের। কারণ, শেষ ম্যাচে চায়নিজ তাইপের প্রতিপক্ষ শক্তিশালী ইরান!
 
অবশ্য আজকের ম্যাচটি জেতার জন্যই মাঠে নামবে বাংলাদেশ। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন, ‘আমরা কখনো ড্রয়ের মানসিকতা নিয়ে মাঠে যাইনি। সেটি যে দলই হোক। কেননা, এখানে প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং মেয়েরা ম্যাচ বাই ম্যাচ উন্নতি করেছে। আমরা চায়নিজ তাইপের বিপক্ষে জয়ের জন্য নিজেদের শতভাগ দিয়ে চেষ্টা করব এবং জয় নিয়েই মাঠ ছাড়ব ইনশা আল্লাহ।’
 
তবে প্রতিপক্ষ চায়নিজ তাইপেকে সমীহ করছেন বাংলাদেশ কোচ, ‘আমি তাদের আগের তিনটি ম্যাচই দেখেছি। প্রতিপক্ষ হিসেবে আমরা তাদের সম্মান করি। কিন্তু এই ম্যাচে আমরাও ফেভারিট। চায়নিজ তাইপের বিপক্ষে খেলা মেয়েদের জন্য বাড়তি কোনো চাপ না। গত তিন ম্যাচে মেয়েরা যে ছন্দে খেলেছে এই ম্যাচেও তা অব্যাহত থাকবে। আমি মনে করি, আজকের ম্যাচটা হবে ফাইনাল ম্যাচের মতো উত্তেজনাপূর্ণ।’
 
বাংলাদেশের ম্যাচের আগে বেলা ১১টায় ইরানের প্রতিপক্ষ সিঙ্গাপুর। আর বেলা ৩টায় আরব আমিরাত খেলবে কিরগিজস্তানের বিপক্ষে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া