adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মজীবনীতে টিনো বেস্টের চাঞ্চল্যকর তথ্য

TINO BESTস্পোর্টস ডেস্ক : ক্রিকেট ক্যারিয়ার খুব বেশি চওড়া নয়। টেস্ট খেলেছেন ২৫টি, ওয়ানডে ২৬টি। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শতাধিক উইকেটের মালিক। বছর দুয়েক হলো গুডবাই বলেছেন ক্রিকেটকে। তবে হঠাৎ করেই আলোচনায় ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার টিনো বেস্ট।

অবসরে যাওয়ার পর লিখেছেন আত্মজীবনী ‘মাইন্ড দ্যা উইন্ডোস: মাই স্টোরি’। সেখানে দিয়েছেন অবিশ্বাস্য এক তথ্য। প্রায় ৬৫০জন নারীর সঙ্গে নাকি তিনি রাতযাপন করেছেন। তাঁর এই চাঞ্চল্যকর মন্তব্যের পর নড়ে ওঠেছে গোটা ক্রিকেট বিশ্ব।

চলতি মাসের শেষের দিকেই বাজারে আসবে তাঁর আত্মজীবনী। সেখানে তিনি লিখেছেন, ‘আমি মেয়েদের ভালবাসি, আর মেয়েরাও আমাকে দারুণ পছন্দ করে। টিমের সঙ্গে যে দেশেই ট্যুরে যেতাম সেখানকার মেয়েদের সঙ্গে ভাব করতাম। আর রাতে তাদেরই কারও সঙ্গে ঘুমোনো আমার অভ্যাস ছিল। এ ভাবে গোটা বিশ্বে প্রায় ৫০০-৬৫০ মহিলার সঙ্গে আমার শারীরিক সম্পর্ক হয়েছে।’  

তিনি আরও লিখেছেন, আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে ভালোবাসতাম। মাঠের বাইরেও থাকতে চাইতাম ফুরফুরে। সবসময়েই সময়টাকে উপভোগ করার চেষ্টা ছিল আমার’। তিনি সতীর্থদের উদ্দেশ্যেও বলেছেন, ‘মাঠের খেলায় ভালো করতে হলে মেয়েদের সঙ্গে ভাব-বিনিময়টা ভালো হওয়া চাই’ । তার মতে, এটা মাঠের খেলায় কোন প্রভাব ফেলতো না, বরং বোলিংয়ে আর তেজোদীপ্ত থাকতেন তিনি।

টিনোর দাবি, সপ্তাহে বিভিন্ন দিন বিভিন্ন মহিলার সঙ্গে সময় কাটাতেন করতেন তিনি। এমনকী তাঁদের মধ্যে জাগলিং করাও তাঁর নেশা ছিল। ওই লাইফস্টাইল তাঁর পছন্দের। তিনি নিজের ইচ্ছেয় ওই জীবন বেছে নিয়েছিলেন।

আত্মজীবনীতে টিনো বেস্ট উল্লেখ করেছেন ক্রিস গেইল ও ডুয়াইন ব্রাভোকেও। যেখানে গেইলকে অসাধারণ এক মানুষ বলে অভিহিত করেছেন বেস্ট। আর ব্রাভোকে উপস্থাপন করেছেন মোস্ট ফানি ম্যান হিসাবে। যিনি সব সময়ই ফুর্তিতে থাকতে পছন্দ করত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া