adv
১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যাম্পাসের আবর্জনা ডাস্টবিনে ফেলবে ছাত্রলীগ

ক্যাম্পাসের আবর্জনা তুলে ডাস্টবিনে ফেলবে ছাত্রলীগনিজস্ব প্রতিবেদক : আগামী ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চালাবে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সকল আবর্জনা তুলে ডাস্টবিনে ফেলবেন তারা। 
আজ শনিবার ঢাবির মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এ তথ্য জানান।
এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, যুগ্ম-সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, দফতর সম্পাদক শেখ রাসেল, ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ উপস্থিত ছিলেন।
তিনি বলেন, ‘আমাদের শিক্ষাঙ্গন আমরাই পরিচ্ছন্ন রাখব- এই প্রতিপাদ্যকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগ ক্লিন ক্যাম্পাস এ্যান্ড সেইফ ক্যাম্পাস নামে একটি নতুন কর্মসূচি গ্রহণ করেছে। আগামী সোমবার দুপুর ১২টায় ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে এই কর্মসূচির উদ্বোধন করা হবে। এই কর্মসূচির উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।’
শুধু ঢাবি নয়; দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানেই সোমবার (১ ডিসেম্বর) থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত এই পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে বলেও তিনি জানান।
ছাত্রলীগের সভাপতি বলেন, ‘এ কর্মসূচির পাশাপাশি ক্যাম্পাসকে সন্ত্রাসমুক্ত করতে কাজ করবে ছাত্রলীগ। যারা ছাত্রলীগের নাম ভাঙিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস ও অপকর্ম করছে, তাদের নির্মূল করা হবে।’
তিনি এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সমালোচকদের বক্তব্যের প্রতিবাদ এবং বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের বিচারের দাবি জানান।
গত ১৩ নভেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ঢাকা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের এক মতবিনিময় সভা হয়।
ওই সভায় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের পড়ালেখার পাশাপাশি সংগঠনের অতীত ঐতিহ্যকে লালন করে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করার পরামর্শ দেন।
রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি ছাত্রলীগের চলমান বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের ওপর গুরুত্বারোপ করেন তিনি।
ছাত্রলীগের নেতাকর্মীরা জয়কে প্রতিশ্রুতি দিয়েছিলেন, ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযান চালাবে। ওই প্রতিশ্রুতি পালন করতেই ছাত্রলীগ এই পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি গ্রহণ করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া