adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলা; নিহত ১৯

AFGANISTANআন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলে অবস্থিত একটি বাজারে এ বোমা হামলার ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, এ বিস্ফোরণে তিন ডজনেরও বেশি ব্যক্তি আহত হয়েছে।
 
ফারিয়াব প্রদেশের পুলিশের উপ প্রধান বারিয়ালিয়া বাশারিয়া বলেছেন, প্রদেশের আলমার শহরে একটি জনাকীর্ণ বাজারে এক ব্যক্তি বুধবার আত্মঘাতী  বোমা হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।
 
এ হামলায় শিশু, নারী এবং এক সেনাসহ অন্তত ১৯ ব্যক্তি নিহত হয়েছে বলে প্রাদেশিক গভর্নর আব্দুল সাত্তার বারেজও স্বীকার করেছেন। এখনো কোন গোষ্ঠী এই বর্বরোচিত হামলার দায় স্বীকার করে নি।
 
আফগানিস্তানের পূর্ব-মধ্যাঞ্চলীয় ময়দান ওয়ারদাক প্রদেশে এক শক্তিশালী বোমা বিস্ফোরণে চার শিশু নিহত হওয়ার কয়েকদিন পর এই বর্বরোচিত হামলার খবর এলো। শিশুরা খেলা করার সময় গত ১৬ জুলাই ওই বোমা হামলা চালানো হয়।
 
আফগানিস্তানে মার্কিন নেতৃত্বাধীন হাজার হাজার বিদেশি সেনা উপস্থিতির সত্ত্বেও সেখানে সন্ত্রাসী কর্মকা­ অব্যাহত রয়েছে।
 
সন্ত্রাসবাদের বিরুদ্ধে কথিত লড়াইয়ের অংশ হিসেবে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী ২০১১ সালে আফগানিস্তানে অভিযান চালায়। তবে ১৪ বছর আগের ওই অভিযানে তালেবান সরকারের পতন হলেও আজ পর্যন্ত আফগানিস্তানে শান্তি ও ¯ি’তিশীলতা ফিরে আসে নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া