adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড দলে স্বস্তির বার্তা, ফিরছেন জো রুট

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় সন্তানের জন্ম উপলক্ষে প্রথম টেস্টে ছিলেন না ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক জো রুট। বাইরে থেকে দেখতে হয়েছে দলের হার। ছুটি কাটিয়ে দ্বিতীয় টেস্টেই ফিরছেন তিনি। ইংল্যান্ডের নড়বড়ে মিডল অর্ডার তাই পেতে পারে স্বস্তির বার্তা।

রুট না থাকায় সাউদাম্পটন টেস্টে সুযোগ পেয়েছিলেন জ্যাক ক্রাউলি। সুযোগটা দ্বিতীয় ইনিংসে বেশ ভালোভাবে কাজে লাগিয়েছেন তিনি, খেলেছেন ৭৬ রানের ইনিংস।

রুট ফিরলেও তাই একাদশে টিকে যাচ্ছেন তিনি। সাউদাম্পটনে দুই ইনিংসেই বাজেভাবে আউট হওয়া জো ডেনলির উপরই তাই পড়তে পারে কোপ।

ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউডের কথাতেও মিলেছে সে আভাস, ‘ভালো করতে ভীষণভাবে মুখিয়ে আছে রুট। তবে সে কিছুটা হলেও চাপে থাকবে। জ্যাক (ক্রাউলি) ধারাবাহিকভাবে উন্নতি করছে। সর্বশেষ ইনিংসে বোঝা গেছে ও অনেক পরিণত।- ক্রিকইনফো

ডেনলি বাদ পড়লেও টানা ব্যর্থতার পরও টিকে যেতে পারেন কিপার ব্যাটসম্যান জস বাটলার। ব্যাটিং ও উইকেটের পেছনে সময়টা খারাপ যাচ্ছে তার। প্রথম টেস্ট ম্যাচ জেতানো ইনিংস খেলা ওয়েস্ট ইন্ডিজের জারমেইন ব্ল্যাকউডের ক্যাচ ছেড়ে দিয়েছিলেন তিনি।

দুই ইনিংসে করেছেন ৩৫ ও ৯ রান। ২০১৯ সাল থেকে টেস্টে তার গড়ও দৃষ্টিকটু- ২৩.২২। অভিষেকের পর থেকে খেলা ৭৫ ইনিংসে কেবল একটাই সেঞ্চুরি এই ডানহাতির। তবে কোচ এখনই বাতিল করতে চান না তাকে, ‘প্রথমত আমরা বাটলারকে ভালো করার যথেষ্ট সুযোগ দিতে চাই। সে বড় রান করতে পারছে না, তাই তো? কিন্তু সে নিজে জানে তাকে কি করতে হবে।

কোচের এই অবস্থানের পর জনি বেয়ারস্টোর ম্যানচেস্টারে খেলার সম্ভাবনা বেশ কম। প্রথম টেস্টে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া