adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়াকে যারা নিন্দা করে তারা স্বাধীনতার শত্র“ : বদরুদ্দোজা

নিজস্ব প্রতিবেদক : বিকল্পধারার প্রেসিডেন্ট ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসের একটি অংশ। যারা এখন দেশ শাসন করছেন, তারা জিয়াকে  কলঙ্কিত করার সর্বোচ্চ অপচেষ্টা করছেন। তারা জিয়ার নন, স্বাধীনতার শত্র“।
বৃহস্পতিবার রাজধানীর  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৩তম ‘শাহাদাতবার্ষিকী’র সভায় বিশেষ অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।  
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে তিনি কোনো বক্তব্য দেননি। দর্শক সারিতে বসে বক্তাদের বক্তব্য শোনেন জিয়া-পতœী।
দেশের স্বার্থে পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে জিয়া কথা বলেছেন দাবি করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, কিন্তু বর্তমান ক্ষমতাসীনরা কথা বলছেন না, ভয় পাচ্ছেন।  দেশের সার্বভৌমত্ব আজ প্রশ্নের সম্মুখীন। জিয়াউর রহমান একজন সংস্কারক ছিলেন বলে মন্তব্য করেন বিএনপির সাবেক এই নেতা।
বিএনপির নেতাদের জিয়ার আদর্শ বাস্তবায়ন ও দুর্নীতি-সন্ত্রাস থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে ড. বদরুদ্দোজা বলেন, তাহলে ক্ষমতায় গেলে আপনাদের কেউ নামাতে পারবে না। নিজেরা জাগতে এবং জিয়ার আদর্শ জাগানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, জিয়াকে নিয়ে অহংকার করুন। যারা জিয়াকে কলঙ্কিত করছে, তাদের ভয় করবেন না। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন এলডিপির সভাপতি কর্নেল অলি আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া