adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেন্নাইর অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির জয়ের শতক

স্পোর্টস ডেস্ক : মহেন্দ্র সিং ধোনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। এবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আইপিএল ২০২০-র উদ্বোধনী ম্যাচে জয়ের সুবাদে দারুণ এক মাইলফলক ছুঁলেন মহেন্দ্র সিং ধোনি। যা আর কোনো অধিনায়কের নেই।

শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে আসর শুরু করেছে চেন্নাই সুপার কিংস। ধোনির নেতৃত্বে আইপিএলে এটি চেন্নাইয়ের ১০০তম জয়। অর্থাৎ, চেন্নাই অধিনায়ক হিসেবে ম্যাচ জয়ের সেঞ্চুরি করলেন ‘ক্যাপ্টেন কুল’। কোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে ১০০ ম্যাচ জেতার নজির আর কোনো আইপিএল অধিনায়কের নেই।

চেন্নাই ও পুনে মিলিয়ে আইপিএলে এখন পর্যন্ত মোট ১৭৫ ম্যাচে অধিনায়কত্ব করেছেন ধোনি। জয় ১০৫ ম্যাচে। যার মধ্যে ধোনির অধিনায়কত্বে ৫ ম্যাচ জিতেছে রাইজিং পুনে সুপারজায়ান্টস।

মুম্বাইয়ে বিপক্ষে এই ম্যাচেই ধোনি আরো একটি আইপিএল মাইলস্টোন গড়েছেন। সেই সঙ্গে একটি বিশ্বরেকর্ডও গড়েছেন। আবুধাবিতে মুম্বাইয়ের দুজন ব্যাটসম্যানের ক্যাচ ধরার সুবাদে টুর্নামেন্টের ইতিহাসে ১০০ ক্যাচ ধরার নজির গড়েন চেন্নাই অধিনায়ক। ধোনি আইপিএলে ৯৬টি ক্যাচ ধরেন উইকেটকিপার হিসেবে। বাকি চারটি ক্যাচ ধরেছেন ফিল্ডার হিসেবে।
এ ছাড়া ধোনি সার্বিকভাবে টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম উইকেটকিপার হিসেবে ঘরোয়া ও অন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ২৫০ শিকারের বিশ্বরেকর্ড গড়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া