৩১শে আগস্ট, ২০১৯ ইং | ১৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ক্লার্ক-ওয়ার্নারের শতকে দুর্দান্ত অস্ট্রেলিয়া

nfurfu-grfg-ot20131123144846ব্রিসবেন: অ্যাশেজ টেস্টে প্রথম শতক পেলেন ডেভিড ওয়ার্নার, চোট থেকে ফিরে অধিনায়ক মাইকেল ক্লার্ক হাঁকালেন ২৫তম টেস্ট শতক। তৃতীয় দিন শেষ হওয়ার ঘণ্টাখানেক আগে অস্ট্রেলিয়া ৫৬০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। জবাবে ১৫ ওভার খেলে মাত্র ২৪ রানেই দুই উইকেট হারিয়ে বিপদে পড়েছে ইংল্যান্ড।

তৃতীয় দিন শেষে

অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস- ২৯৫/১০, দ্বিতীয় ইনিংস- ৪০১/৭ ডি.

ইংল্যান্ড: প্রথম ইনিংস- ১৩৬/১০, দ্বিতীয় ইনিংস- ২৪/২ (১৫ ওভার)

বিনা উইকেটে ৬৫ রানে শনিবার দ্বিতীয় ইনিংস খেলতে মাঠে নেমেছিল অসিরা। দলে ১০ রান যোগ হতে ক্রিস রজার্স (১৬) ও শেন ওয়াটসন (৬) সাজঘরে ফেরেন। এরপর ক্লার্ক ও ওয়ার্নারের দুর্দান্ত এক জুটি। ১৫৮ রানের এই শক্ত জুটি ভাঙে ওয়ার্নার স্টুয়ার্ট ব্রডের বলে ম্যাট প্রায়রের তালুবন্দি হন। ১৫৪ বলে ১২৪ রানের সেরা ইনিংস খেলেন এই ওপেনার।

চা বিরতির খানেক পরে গ্রায়েম সোয়ানের ঘূর্ণিতে বোল্ড হন ক্লার্ক। ১৩০ বলে ১১৩ রানের ইনিংস খেলেন স্বাগতিক অধিনায়ক। গাব্বায় এটি তার পঞ্চম সেঞ্চুরি। আউট হওয়ার আগে জর্জ বেইলির সঙ্গে ৫২ রান যোগ করেন তিনি।

শেষদিকে মিচেল জনসন ও ব্রাড হাডিনের ৯০ রানের জুটিতে ইংলিশদের ধরাছোঁয়ার বাইরে চলে যায় অসিরা। হাডিন টানা দ্বিতীয় ইনিংসে ফিফটি করে সোয়ানের কাছে বোল্ড হন। ৫৩ রান আসে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ব্যাটে। এছাড়া জনসন ৩৯ রানে টিকে ছিলেন। বেইলি খেলেন ৩৪ রানের ইনিংস।

পরিসংখ্যানে বলে জয় স্বাগতিকদের কাছে ধরা দিচ্ছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৩ সালের পর থেকে চতুর্থ ইনিংস খেলতে নেমে কোনো দলই ৪১৮ রানের বেশি করতে পারেনি। সেবার এন্টিগায় ওয়েস্ট ইন্ডিজ ওই সংগ্রহটি করেছিল।

শুধু পরিসংখ্যানই নয়, প্রথম ইনিংসে বোলিং তোপ দাগানো জনসন ও রায়ান হ্যারিস একটি করে উইকেট নিয়ে জয়ের আশা শক্ত করেছেন।

৫৬১ রানের লক্ষ্যে নেমে ইংল্যান্ডের মাইকেল কারবেরি ও জোনাথন ট্রট ১০ রানের মধ্যে সাজঘরে ফেরেন। অধিনায়ক অ্যালিস্টার কুক ১১ ও কেভিন পিটারসেন ৩ রানে খেলছিলেন।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া