adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘র‌্যাব এখন রক্ষী বাহিনীর প্রেতাত্মা’

i¨ve Ôwmwiqvj wKjviÕনিজস্ব প্রতিবেদক: বিএনপির যুগ্ম-মহাসচিব ররুহুল কবির রিজভী বলেছেন, ‘র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ‘সিরিয়াল কিলার’ এ পরিণত হয়েছে। র‌্যাব এখন যেন মানুষের ঘুম কেড়ে নেয়া মূর্তিমান বর্গী সেনা। দেশব্যাপী সিরিয়াল কিলারের নাম এখন র‌্যাব।
বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। র‌্যাবের বিলুপ্তি দাবি করে রিজভী বলেন, ‘রাষ্ট্রের নির্মম, নিষ্ঠুর, রক্ত নিংড়ানো পিষ্টন যন্ত্রের নাম র‌্যাব। র‌্যাব এখন রক্ষী বাহিনীর প্রেতাত্মা। সরকার কর্তৃক দেশব্যাপী খুন খারাপি চালিয়ে যাওয়ার নিজস্ব মার্সিনারি বাহিনীতে পরিণত করা হয়েছে র‌্যাবকে। সেজন্য র‌্যাব একের পর এক মানবতাবিরোধী অপরাধ করার পরও আইনের হাত থেকে রেহাই পেয়ে যাচ্ছে।
র‌্যাবের সংস্কার না চেয়ে বিলুপ্তি চাওয়া হচ্ছে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘র‌্যাবকে ঘাতক বাহিনীতে পরিণত করা হয়েছে। এর সুনাম পুরো নষ্ট হয়েছে। এখন মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে র‌্যাব। মানুষের মন থেকে কখনো এই আতঙ্ক, আশঙ্কা কাটবে না। এ ভীতি আশঙ্কা কাটানোর জন্যই র‌্যাবকে বিলুপ্ত করতে হবে।
বিএনপির এ নেতা বলেন, ‘নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় অভিযুক্ত র‌্যাবের তিন কর্মকর্তা এখনো সরকারি সব সুবিধা ভোগ করছেন। তাদের এখনো গ্রেপ্তার করা হয়নি। খুন, গুম আর অপহরণের ফলে গোটা দেশ শ্মশানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন রিজভী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া