adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মুক্তিযোদ্ধাদের ভাতা হবে ১০ হাজার টাকা’

ministerডেস্ক রিপোর্ট : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী জানুয়ারি থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ১০ হাজার টাকা প্রদান করা হবে। শনিবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হেমায়েত বাহিনী স্মৃতি জাদুঘর পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমিতে আসতে পেরে আমি গর্বিত। জাতির জনকের জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না। পাকিস্তানের ২৪ বছরের শাসন আমলে এই মহান নেতা ১৪ বছর জেল খেটেছেন। ’৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনকে হত্যার করে ওই পাকিস্তানি দোসররা বাংলাদেশের ইতিহাস বদলে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। 
 
শনিবার দুপুর ২টায় কোটালীপাড়া উপজেলার টুপরিয়া গ্রামে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোকাম্মেল হক এসে পৌঁছালে ছাত্রছাত্রীরা তাকে ফুলের পাপড়ি ছিটিয়ে স্বাগত জানায়। পরে মন্ত্রী হেমায়েত বাহিনী স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।
পরে হেমায়েত বাহিনী স্মৃতি জাদুঘর হলরুমে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশ শেষে মন্ত্রী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মুক্তিযোদ্ধাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।
এ সময় প্রাক্তন মন্ত্রী কাজী ফিরোজ রশীদ এমপি, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুভাষ চন্দ্র জয়ধর, সাধারণ সম্পাদক এসএম হুমায়ন কবীর, বীর বিক্রম হেমায়েত উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি সরদার আব্দুল মালেক, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিকাইল উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া