adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেন্নাই সুপার ও রয়েল চ্যালেঞ্জার্সের ম্যাচ দিয়ে আজ আইপিএলের পর্দা উঠছে

স্পাের্টস ডেস্ক: ক্রিকেট বিশে^র সবচেয়ে জমকালো ফ্রাঞ্জাইজি টুর্নামেন্ট হলো ইন্ডিয়া প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতে মাল্টি বিলিয়ন ডলার মূল্যের ঘরোয়া টুর্নামেন্টরের এবারের ১৭তম আসর শুরু হচ্ছে শুক্রবার। বাংলাদেশ সময় রাত ৮টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আইপিএলে গতবারের মতো এবারও ১০টি দল অংশ নিচ্ছে। ২২ মার্চ থেকে এই আসর শুরু হলেও সূচি প্রকাশ করা হয়েছে মাত্র ১৫ দিনের ২১টি ম্যাচের। মোট ৭৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে আইপিএলে। ২৬ মে টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মূলত ভারতের লোকসভা নির্বাচনের কারণেই আংশিক সূচি প্রকাশ করা হয়েছে। প্রথম ১৫ দিনে ২১ টি ম্যাচ শেষ হওয়ার পর হয়তো আইপিএল নেওয়া হতে পারে ভিন্ন কোনো দেশে।
বাংলাদেশের একমাত্র ক্রিকেটার মুস্তাফিজুর রহমান মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠ মাতাবেন। গত আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন ফিজ। কিন্তু আসন্ন আসরের আগে তাকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। নিলাম থেকে ২ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় চেন্নাই।

আইপিএল খেলতে দেশ ছাড়ার আগে ভালো খেলার প্রত্যাশার কথা জানিয়ে গেছেন মুস্তাফিজ। নিজের ফেসবুক পেজে লিখেছিলেন, নিজের নতুন দায়িত্বে জন্য উত্তেজনা নিয়ে অপেক্ষা করছি। ২০২৪ সালের জন্য চেন্নাইয়ের পথে। প্রার্থনায় রাখবেন, যেন নিজের সেরাটাই দিতে পারি।
আইপিএলে অংশগ্রহণকারী ১০টি দল: চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, গুজরাট টাইটান্স, কলকাতা নাইট রাইডার্স, লখনউ সুপার জায়ান্টস, মুম্বাই ইন্ডিয়ান্স, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, সানরাইজার্স হায়দরাবাদ। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া