adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এটাই নিউজিল্যান্ডের ইতিহাসের সেরা দল : রিচার্ড হেডলি

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার রিচার্ড হেডলি মনে করেন, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা দলটিই দেশের ইতিহাসের সেরা দল। ভারতকে হারিয়ে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দল শিরোপা জয়ের পর এমন অভিমত ব্যক্ত করেন তিনি।

নিউজিল্যান্ডের ইতিহাসের সবচেয়ে বড় সাফল্য হিসেবে গণ্য করা হচ্ছে টেস্টের এই শ্রেষ্ঠত্বকে। এর আগে বেশ কয়েকবার বৈশ্বিক আসর জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেও সফল হয়নি কিউইরা। সর্বশেষ দুই ওয়ানডে বিশ্বকাপেও হতে হয়েছে রানারআপ। নিউজিল্যান্ড চ্যাম্পিয়ন হতে পারে না- এই কথাকে ভুল প্রমাণিত করে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে দলটি।

ট্রফি জয়ের এই দিন তাই নিউজিল্যান্ডের সেরা দিন বলে অভিমত হেডলির। একইসাথে এই দলটিকেই নিউজিল্যান্ডের সেরা দল বলে মানছেন তিনি। হেডলি বলেন, এটা নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সেরা দিন। এটাই নিউজিল্যান্ডের ইতিহাসে সেরা দল। হাড্ডাহাড্ডি খেলা হয়েছে। তবে বিরাট কোহলির শক্তিশালী ভারতের বিরুদ্ধে এগিয়ে ছিল নিউজিল্যান্ড। গত কয়েক বছরে তারা তাদের দলকে অন্যতম শক্তিশালী দলে পরিণত করেছে।

হেডলির মতে, উইলিয়ামসনরা যোগ্য দল হিসেবেই জিতেছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কারণ বিগত সময়ে ঘরের মাঠের পাশাপাশি বিদেশের মাটিতেও দাপুটে পারফরম্যান্স ছিল নিউজিল্যান্ডের। পুরো দলের প্রশংসায় তাই পঞ্চমুখ এই কিংবদন্তি।

তিনি বলেন, শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও গত দুই বছরে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার যোগ্য দাবিদার এই দল। এই দলের প্রত্যেকে পেশাদার, আর এরা প্রত্যেকে একসঙ্গে এই খেতাব জেতার জন্য লড়াই করেছে।
শুধু উইলিয়ামসন-জেমিসনদেরই নয়, হেডলি কৃতিত্ব দিয়েছেন এই দলের সাথে জড়িত সবাইকেই। গর্বিত সাবেক অধিনায়ক উত্তরসূরিদের প্রসঙ্গে বলেন, শুধু ক্রিকেটাররা নয়, দারুণ কাজ করেছেন দলের সঙ্গে থাকা কর্মীরাও। তারা ছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা সম্ভব হত না। – ইএসপিএন স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া