adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানে মুক্তি পেলাে জয়া আহসানের ‘ফেরেশতে’ সিনেমা

বিনােদন ডেস্ক: ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছিল গত ২০ জানুয়ারি। উৎসবের উদ্বোধনী সিনেমা ছিল ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন ইরানের পরিচালক মুর্তজা অতাশ জমজম।

ঢাকার চলচ্চিত্র উৎসবের পর এবার ইরানের ফজর চলচ্চিত্র উৎসবেও উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হলো ‘ফেরেশতে’। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) পর্দা উঠেছে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। আগামী ১১ ফেব্রুয়ারি পর্দা নামবে এ উৎসবের।

ইরানের তেহরানের হলে সিনেমাটি প্রদর্শিত হয় ‘ফেরেশতে’। এ সময় উপস্থিত ছিলেন তেহরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান এবং অভিনেত্রী জয়া আহসান, সুমন ফারুক ও রিকিতা নন্দিনী শিমু। এছাড়াও উপস্থিত ছিলেন ‘ফেরেশতে’র গল্পকার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ।

ইরানে জয়ার সিনেমার প্রদর্শনীতে আরও উপস্থিত ছিলেন দেশটিতে অবস্থানরত বাংলা ভাষাভাষিদের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ভিনদেশে নিজ দেশের সিনেমা ও তারকাদের দেখতে পেয়ে উচ্ছ্বসিত তারা। কেউ কেউ আবার ভালো লাগার সেই অনুভূতি ব্যক্ত করেছেন সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত, ২০২২ সালে মাসা আমিনির হত্যাকাণ্ড ও গত বছর ইরানের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে অনেক ভালো সিনেমা কলাকুশলী অংশগ্রহণ করেননি ফজর চলচ্চিত্র উৎসবে। তবে এবার অংশ নিয়েছেন অনেকেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া