adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব ছিনতাই করলো পুলিশের কৃতিত্ব

নিজস্ব প্রতিবেদক : তিনদিন আগে বেনাপোলে পুলিশের হাতে আটক ভারতের এক ক্রিকেট জুয়াড়িকে ঢাকা থেকে গ্রেপ্তারের দাবি করেছে র‌্যাব। অতনু দত্ত (৪০) নামে ওই ব্যক্তিকে গত বৃহস্পতিবার আটকের কথা জানায় যশোরের বেনাপোল ইমিগ্রেশন পুলিশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে ওই জুয়াড়ীকে আটকের খবর সংবাদ মাধ্যমে প্রকাশিতও হয়।
এর মধ্যেই রোববার র‌্যাব জানিয়েছে, এদিন দুপুরে অতনুকে রাজধানীর মিরপুর এলাকা থেকে তারা গ্রেপ্তার করেছে। তাকে গত বৃহস্পতিবার আটকের খবরের  বিষয়ে  জানতে চাইলে র‌্যাবের মুখপাত্র হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, এই বিষয়ে কিছুই তাদের জানা নেই। র‌্যাবই আজ  দুপুরে তাকে মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে মিরপুর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলাও হয়েছে।
গত বৃহস্পতিবার  সন্ধ্যায় বেনাপোল বাজার থেকে অতনুকে আটকের পর বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি মো. মনিরুজ্জামান তা সাংবাদিকদের জানিয়েছিলেন। তিনি বলেন, আটকের পর র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোক সেখানে যান। এরপর র‌্যাবসহ অন্যদের উপস্থিতিতে একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা অতনুকে নিয়ে যায়।
এই ভারতীয়কে আটকের বিষয়ে একটি সাধারণ ডায়েরিও করে রেখেছেন বলে জানান মনিরুজ্জামান। র‌্যাব রোববার দুপুরে অতনুকে গ্রেপ্তারের দাবি করলেও তা সাংবাদিকদের জানায়নি, যে রকম ঘটনা সাধারণত দেখা যায় না। 
র‌্যাব কাউকে গ্রেপ্তার করলে সাংবাদিকদের মোবাইলে মেসেজ করে জানায় এবং সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরে। অতনু গ্রেপ্তারের খবরটি সম্পর্কে র‌্যাব নিশ্চুপ ছিল। অন্য মাধ্যমে পেয়ে র‌্যাবের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তা নিশ্চিত হওয়া যায়। ওসি মনিরুজ্জামান বলেছিলেন, অতনুর দেশ ত্যাগের ওপর ঢাকার উচ্চ মহল থেকে নিষেধাজ্ঞা ছিল। 
এ জন্য গত তিন দিন ধরে ইমিগ্রেশন এলাকায় ‘রেড এলার্ট’ চলছিল। ভারতের দণি ২৪ পরগনা জেলার ‘দিনেশ পল্লী মিউনিসিপল পার্ক’ এলাকার মনিন্দ্র দত্তের ছেলে অতনু গত ১৫ মার্চ বাংলাদেশে আসেন। তার ভিসার মেয়াদ শেষ হয় ৩১ মার্চ। এর পরও বাংলাদেশে অবৈধভাবে অবস্থান করছিলেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া