adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগিরই প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, দেশের রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে সরকারি বিধি অনুযায়ী শিগগিরই শিক্ষক নিয়োগ দেয়া হবে।
রোববার দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদ সদস্য পঙ্কজ নাথের এক প্রশ্নের উত্তরে এ তথ্য জানান মন্ত্রী।
মন্ত্রী জানান, উপজেলা নির্বাচনের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বদলি বন্ধ রয়েছে। দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে ২ লাখ ১১ হাজার ৭৫৭জন শিক্ষক কর্মরত আছেন। অবসর গ্রহণ ও অন্যান্য কারণে শূন্য নতুন নিয়োগের মাধ্যমে শিক্ষক পদায়ন প্রক্রিয়া চলমান রয়েছে।

তিন আরো জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রেজিস্টার্ড বেসরকারি বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। এসব বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের চাকরি সরকারিকরণ করা হয়েছে এবং তারা কর্মরত আছেন। জাতীয়করণ করা রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদে সরকারি বিধি অনুযায়ী খুব শিগগিরই নতুন শিক্ষক নিয়োগ দেয়া হবে।

মন্ত্রী সংসদে বলেন, ‘সম্প্রতি সরকার ২৬ হাজার ২০০ রেজিস্টার্ড বেসরকরি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে। এসব স্কুলে প্রথমত চারজন শিক্ষক নিয়ে শুরু হয়। অবসর গ্রহণ ও অন্যান্য কারণে শিক্ষক পদ শূন্য হয় অনেক স্কুলে। বেশ কিছু নিয়োগ দেয়া হলেও ফাঁকা এ পদগুলোতে এবার সরকার নিয়োগ দেবে। এসব প্রাথমিক বিদ্যালয়ে সরকার পাঁচজন শিক্ষকের পদ সৃষ্টির পরিকল্পনা রয়েছে সরকারের।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া