adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউরোর ২১টি বেস ক্যাম্পের নাম ঘোষণা করেছে উয়েফা

স্পোর্টস ডেস্ক: জার্মানিতে অনুষ্ঠিতব্য ইউরো ২০২৪’এ অংশগ্রহণকারী দলগুলোর জন্য ২১টি বেস ক্যাম্পের লোকেশন ঘোষণা করেছে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। মিউনিখে উদ্বোধনী ম্যাচ শুরু হবার ঠিক চার মাস আগে দলগুলোর জার্মানীর ঠিকানা প্রকাশ করলো উয়েফা।

মার্চে বাছাইপর্বের ফাইনাল রাউন্ড শেষ হবার পর টুর্নামেন্টের শেষ তিনটি দল চূড়ান্ত হবে।
স্বাগতিক জার্মানি উত্তরাঞ্চলীয় বেভারিয়ান শহর হারজোজেনারাখে তাদের বেস ক্যাম্পে থাকবে। এই শহরেই অবস্থিত বিশে^র জনপ্রিয় ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান এডিডাসের সদর দপ্তর। ২০০৬ ঘরের মাঠের বিশ^কাপে জার্মানীর বেস ক্যাম্প ছিল বার্লিনে। বাসস

বর্তমান চ্যাম্পিয়ন ইতালি থাকবে ডর্টমুন্ডের নিকটবর্তী ইসারলোনে। ২০১৬ ইউরো জয়ী পর্তুগালের ঠিকানা হয়েছে হারসেউইঙ্কেল শহরে ৮০০ বছরের পুরনো একটি মঠের পাশে ।
ইউরো ২০২২ রানার্স-আপ ইংল্যান্ড জার্মানিতে গিয়ে লিপজিগের কাছে মধ্য জার্মানির একটি গ্রাম ব্লাঙ্কেনহেইনের একটি গল্ফ রিসোর্টে থাকবে। ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেট গত বছর বলেছিলেন তিনি ইংল্যান্ডের জন্য এমন একটি নিরিবিলি ভেন্যু চান যেখানে খেলোয়াড়রা তাদের পরিবার নিয়ে আসতে পারবে, মাঠের বাইরের ঝামেলা এড়াতে পারবে। যা ২০০৬ জার্মান বিশ^কাপে ইংল্যান্ডের উপর প্রভাব ফেলেছিল।
টুর্নামেন্টের আরেক ফেবারিট ফ্রান্স তাদের বেস ক্যাম্প গড়ে তুলবে পশ্চিমাঞ্চলীয় শহর পাডেরবর্নে।

টুর্নামেন্টের গাইডলাইন অনুযায়ী প্রতিটি দল তাদের প্রথম ম্যাচের অন্তত পাঁচদিন আগে বেস ক্যাম্পে এসে উঠবে। নিজেদের ক্যাম্পে প্রতি দল অন্তত একটি পাবলিক ট্রেনিং সেশনের আয়োজন করবে।
ইতোমধ্যেই টুর্নামেন্টের স্বাগতিক ১০টি শহরের নাম ঘোষণা করা হয়েছে। ইউরোর ফাইনাল অনুষ্ঠিত হবে রাজধানী বার্লিনের ঐতিহাসিক অলিম্পিক স্টেডিয়ামে। দু্িট সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ডর্টমুন্ড ও মিউনিখে। এছাড়া অন্যান্য যে শহরে ইউরোর ম্যাচ অনুষ্ঠিত হবে সেগুলো হলো কোলন, ডাসেলডর্ফ, ফ্রাংকফুর্ট, গেলসেনকার্চেন, হামবুর্গ, লিপজিগ ও স্টুটগার্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া