adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোভিড আক্রান্ত চিফ হিট অফিসার বুশরা দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন কোভিড আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন। নিজের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।
যিনি সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রক ফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টারের (আর্শট-রক) পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ‘চিফ হিট অফিসার’ হিসেবে নিয়োগ পেয়েছেন। -বিডিপ্রতিদিন
শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন জানান, বুশরা আফরিন শারীরিক সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। কোভিড টেস্টের পর থেকে তার জ্বর ও কাশিসহ অন্যান্য করোনা উপসর্গ ছিল। কাশি ও শারীরিক দুর্বলতা রয়েছে।
গত শুক্রবার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসার পর নিজ বাসায় আইসোলেশনে আছেন তিনি। সেখানেই তার চিকিৎসা চলছে।
ঢাকার তাপমাত্রা কমাতে যৌথভাবে কাজ করার লক্ষ্যে গত বুধবার উত্তর সিটির সঙ্গে সমঝোতা চুক্তি করে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান আর্শট-রক। প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় কাজ করছে। এজন্য বিভিন্ন দেশে নিজস্ব অর্থে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ দিচ্ছে তারা। একইভাবে ঢাকা উত্তর সিটিতে বুশরা আফরিনকে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ দেওয়া হয়। তিনি বাংলাদেশসহ পুরো এশিয়ায় প্রথম চিফ হিট অফিসার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া