adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল ও নীরবসহ ৮ নেতাকর্মীর তিন বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: এক দশক আগে রাজধানীর ধানমণ্ডি থানায় নাশকতার অভিযোগে করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবসহ বিএনপি ও জামায়াতে ইসলামীর আট নেতাকর্মীকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম আজ রবিবার এ রায় দেন। দণ্ডবিধির ১৪৭ ধারায় এক বছর এবং ৪৩৫ ও ১৪৯ ধারায় প্রত্যেক আসামিকে দুই বছর করে মোট তিন বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ জরিমানা পরিশোধ না করলে প্রত্যেক আসামিকে এক মাস করে মোট দুই মাস কারাভোগ করতে হবে।
সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সদস্যসচিব শফিকুল ইসলাম মাসুদ, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েল, বিএনপির হারুন অর রশিদ, ওবায়দুল হক, শহীদুল ইসলাম হীরা ও মো. ইব্রাহিম।

মোয়াজ্জেম হোসেন আলালের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ কালের কণ্ঠকে বলেন, ‘তিন বছরের কারাদণ্ড একসঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করেছেন আদালত। ফলে দণ্ডিতদের দুই বছর কারাদণ্ড ভোগ করতে হবে।

তবে এ রায়ের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে আপিল করা হবে।’
মামলার বর্ণনায় বলা হয়েছে, ২০১৩ সালের ১ ডিসেম্বর রাজধানীর ধানমণ্ডি থানার সাতমসজিদ রোডে আসামিরা একটি যাত্রীবাহী বাসে আগুন দেন। এ ঘটনায় ধানমণ্ডি থানার উপপরিদর্শক আব্দুল্লাহ আল মামুন ফরাজী বাদী হয়ে এ মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

পরে অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার বিচার শুরু হয়। বিচারে ১৭ জন সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্য নেন আদালত। রায়ের পর দণ্ডিতদের মধ্যে গ্রেপ্তার আসামিদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। আর পলাতকদের বিরুদ্ধে গেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া