adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খিলগাঁও-চকবাজারে হরতাল সমর্থনে মিছিল, ককটেল

ফাইল ফটো

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে আলবদর প্রধান ও দলের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে দলটির ডাকা পৃথকভাবে ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিন খিলগাঁও ও চকবাজারে মিছিল করেছে শিবির কর্মীরা। এ সময় তারা দু’টি ককটেল বিস্ফোরণ ঘটায়। বৃহস্পতিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৬টা ও ৮টার দিকে এ ঘটনা দু’টি ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, হরতাল সমর্থনে সকাল ৮টায় ঢাকা মহানগরী পূর্ব শাখার সভাপতি রেজাউল হক রিয়াজের নেতৃত্বে খিলগাঁও এলাকায় মিছিল করে শিবির কর্মীরা। এ সময় তারা দু’টি ককটেল বিস্ফোরণ ঘটায় ও রাস্তায় আগুন ধরিয়ে অবরোধের চেষ্টা করে।
মিছিলে উপস্থিত ছিলেন সেক্রেটারি এম শামীম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম , অর্থসম্পাদক তোজাম্মেল হক, অফিস সম্পাদক সোহেল রানা মিঠু, প্রকাশনা সাহিত্য সম্পাদক গোলাম কিবরিয়া, প্রচার সম্পাদক আবদুল কাদের প্রমুখ।
এদিকে, সকাল সাড়ে ৬টার দিকে পুরান ঢাকার বকশিবাজার এলাকায় চকবাজার থানা সভাপতি হেলাল উদ্দিন ও ঢাকা আলীয়া মাদ্রাসার সভাপতি রেদওয়ান উল্লাহর নেতৃত্বে হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে উপস্থিত ছিলেন চকবাজার থানা শিবির সেক্রেটারি আশরাফুল আলম, শিবির নেতা আবুল হাসেম প্রমুখ। তবে এ দুই ঘটনার বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।
মানবতাবিরোধী অপরাধের দায়ে বুধবার (২৯ অক্টোবর) জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে ফাঁসির দণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। রায়ের প্রতিবাদে বৃহস্পতি, রবি ও সোমবার সারাদেশে পৃথকভাবে ৭২ ঘণ্টার হরতাল ডাকে জামায়াত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া