adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চারদলীয় জোটের আরও ৫ মন্ত্রীর অর্থ পাচারের তথ্য দুদকে

নিজস্ব প্রতিবেদক : চারদলীয় জোট সরকারের আমলের আরও ৫ মন্ত্রীর বিদেশে অর্থ পাচারের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুরে দুদকের প্রধান কার্যালয়ের এক ব্রিফিংয়ে সংস্থাটির কমিশনার মো. সাহাবুদ্দিন চুপ্পু এ তথ্য জানান। 
তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট আমলের ৪ থেকে ৫ জন মন্ত্রীর অর্থ পাচারের তথ্য আমরা ইতোমধ্যে পেয়েছি।  সাংবাদিকরা নাম জানতে চাইলে কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু বলেন, অনুসন্ধানের স্বার্থে এখনই নাম বলা ঠিক হবে না।
তিনি জানান, বিগত (২০০১-০৬) জোট সরকারের সময়ে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের মত আরও ৪-৫ জন সাবেক মন্ত্রী দেশের বাইরে অর্থ পাচার করেছেন। দুদক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। 
দুদক কমিশনার বলেন, তৎকালীন জোট সরকারের আমলে বাংলাদেশ বেশ কয়েকবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। বর্তমানে সেখান থেকে দেশ উত্তরণ ঘটেছে। ভবিষ্যতেও দুর্নীতির বিরুদ্ধে দুদকের অভিযান অব্যহত থাকবে।
অর্থ পাচার বিষয়ে তিনি বলেন, মানিলন্ডারিং একটি বিরাট অপরাধ। এটা দুদক কখনই হালকাভাবে দেখবে না। সে ক্ষেত্রে সে যে রাজনৈতিক দলেরই লোক হোক। এটা বিবেচ্য বিষয় নয়। 
খন্দকার মোশাররফ হোসেন প্রসঙ্গে বলেন, দুদক সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই তার বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দায়ের করেছে। লন্ডনে একটি ব্যাংকে তার পাচার করা অর্থ জব্দ অবস্থায় রয়েছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া