adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্ধ্যায় ব্রাজিল ও আর্জেন্টিনার সুপার ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক: লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই দুই দলের সমর্থক ও খেলোয়াড়দের মাঝে বাড়তি উন্মাদনা। আসন্ন ২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বের সুপার ক্লাসিকো ম্যাচে তার প্রমাণ মিলেছে আরও একবার।

বুধবার (২২ নভেম্বর) ভোরে ঐতিহ্যবাহী রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে দুই দলের খেলায় গ্যালারি এবং মাঠ-দুটোতেই যেন যুদ্ধ যুদ্ধ ভাব। ম্যাচের ফল ছাপিয়ে ফুটবল বিশ্বে আলোচনার কেন্দ্রে এখন ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের দু’পক্ষের মধ্যে মারামারি ও পুলিশের লাঠিচার্জ। চ্যানেল২৪
এমন ঘটনার দুই দিনের মধ্যে আবারও মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তাও আবার কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে। তবে এবার আর জাতীয় দল নয়, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা অনূর্ধ্ব ১৭ দল।

ইন্দোনেশিয়া চলছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। টুর্নামেন্টটিতে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে ব্রাজিল। এরপরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। শেষ ষোলোর ম্যাচে ব্রাজিল ৩-১ গোলে হারায় ইকুয়েডরকে আর আর্জেন্টিনা ৫-০ গোলে হারায় ভেনেজুয়েলাকে।

এবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুইটি। চলমান যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালটি অনুষ্ঠিত হবে শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। জার্কাতা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গড়াতে যাওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে ফিফা প্লাসের ওয়েব সাইটে।

চলমান যুব বিশ্বকাপে গ্রুপ-সি’ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করে ব্রাজিল। ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে ছিল তারা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই এশিয়ার দল ইরানের কাছে হারের স্বাদ পায় নেইমারের উত্তরসূরীরা। এরপরের ম্যাচে নিজেদের আসল রূপ দেখায় তারা। ক্যালেডোনিয়াকে হারায় ৯-০ গোলে। আর শেষ ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে সেলেসাওরা। গোল ডটকম
অন্যদিকে, গ্রুপ-ডি’ তে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনার যুবারা। ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই ছিল তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া