adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যারি কারস্টেন ও গিলেস্পি হচ্ছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন গ্যারি কারস্টেন এবং জেসন গিলেস্পি। কদিন ধরেই এমন গুঞ্জন উড়ে বেড়াচ্ছে পাকিস্তানের ক্রিকেটে। অবশেষে সেই গুঞ্জন সত্যি হওয়ার পথে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, কোচ হিসেবে গিলেস্পি এবং কারস্টেনকে চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ঘোষণা দেবে তারা।
সবশেষ বিশ্বকাপের পর প্রধান কোচের চাকরি থেকে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর থেকেই খালি রয়েছে পাকিস্তান দলের প্রধান কোচের পদ। তৎক্ষণাৎ নতুন কাউকে খুঁজে না পাওয়ায় অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজে দায়িত্ব সামলেছেন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের সাবেক ক্রিকেটারের অধীনে দুই দেশেই ব্যর্থ হয়েছেন শান মাসুদ-শাহীন আফ্রিদিরা। এমন ব্যর্থতার পর অন্তর্বর্তী কোচের দায়িত্বে থাকা হাফিজকেও সরিয়ে দেয় পিসিবি। এরপর থেকে নতুন কোচ খুঁজছে তারা। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলাকালীন শেন ওয়াটসনকে প্রস্তাব দেয় মহসিন নাকভির বোর্ড।

বছরে ২২ কোটি টাকার প্রস্তাব পেয়েও তাতে রাজি হননি অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার। ওয়াটসন ছাড়াও মাইক হেসন এবং অ্যাডাম ভোজকেও প্রস্তাব দিয়েছিল তারা। তবে তাদের তিনজনের কেউই রাজি হননি। পরবর্তী লুক রনকির সঙ্গে প্রাথমিকভাবে আলোচনা করলেও সেটা খুব বেশি দূর এগোয়নি। কদিন আগে জানা যায় বর্তমানে কারস্টেন এবং গিলেস্পির সঙ্গে আলোচনা করছে পিসিবি।

যেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেয়ার কথা ভাবা হচ্ছে কারস্টেনের কাঁধে। পাকিস্তানের টেস্ট দলকে সামলাবেন গিলেস্পি। এদিকে কারস্টেন যখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত সময় পার করবেন তখন তিন সংস্করণের প্রধান কোচই থাকবেন গিলেস্পি। পাকিস্তানের কোচ হওয়ার গুঞ্জনের মাঝে কদিন আগে সাউথ অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন ও বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি।
অজি কোচের এমন কা-ে আরও জোরালো হয় পাকিস্তানের কোচ হওয়ার সম্ভাবনা। ১৮ এপ্রিল থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পিসিবির দেয়া বিজ্ঞপ্তিতে কোচ হতে আবেদনের শেষ তারিখ অবশ্য ১৫ এপ্রিল। যার ফলে নিউজিল্যান্ড সিরিজের আগেই প্রধান কোচ নিয়োগ দেবে পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া