adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিটেনে আততায়ীর গুলিতে বাংলাদেশি ইমাম নিহত

মৃত মাওলানা হামিদিডেস্ক রিপোর্ট : ব্রিটেনে অজ্ঞাত আততায়ীর গুলিতে বাংলাদেশী এক ইমাম নিহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় ভোরে লন্ডন থেকে ১৭৫ মাইল দুরবর্তী উত্তর-পূর্ব লিঙ্কনশায়ারের গ্রীম্সবী শহরে এই রহস্যজনক হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 
পুলিশ জানায় মঙ্গলবার সকাল সোয়া আটটায় খবর পেয়ে গ্রীম্সবীর ফ্রিম্যান ষ্ট্রীটে গেলে মাওলানা হামিদিকে মৃত অবস্থায় পাওয়া যায়। তবে মাওলানা হামিদির মৃত্যু কিভাবে হয়েছে পুলিশ তা বিস্তারিত প্রকাশ না করলেও এই ঘটনায় একজনকে আটক করার কথা জানিয়েছে। 
ঘটনাস্থলের রাস্তা বন্ধ করে রেখে হত্যাকারীকে সনাক্ত করতে স্থানীয় জনগণের সহযোগিতা চেয়েছে পুলিশ। সর্বশেষ খবর অনুযায়ী ফরেনসিক বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করছেন। কিভাবে মওলানা হামিদির মৃত্যু হয়েছে পুলিশ সে বিষয়ে কিছু না জানালেও নিহতের আত্মীয় সূত্রে জানা গেছে মঙ্গলবার ভোর রাতে গুলি করে হত্যা করা হয় হামিদিকে। 
বিশ্বস্ত একটি সূত্র জানায়, ঘটনার সময় নিহত হামিদির সঙ্গে তার এক ভাইও ছিলেন ঘরে। সকালে হামিদিকে গুলিবিদ্ধ অবস্থায় মৃত দেখতে পেয়ে ওই ভাই থানায় টেলিফোন করেন। পুলিশ গিয়ে ভাইকে আটক করে। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। ৫০ বছর বয়সী নিহত মাওলানা জুবায়ের আলম হামিদি ‘বরুনার পীর’ হিসেবে পরিচিত সিলেটের প্রখ্যাত আলেম মরহুম মাওলানা লুতফুর রহমান বর্ণভী (র:) এর নাতি। 
গ্রেটার লন্ডনের এসেক্স’র ক্লাকটন অন সি-তে পরিবার নিয়ে বসবারত নিহত মাওলানা লন্ডন থেকে ১৭৫ মাইল দুরবর্তী শহর গ্রীম্সবীতে নিজের ক্রয়কৃত ঘরের মেরামত কাজ তদারকিতে অবস্থানকালীন এই হত্যাকান্ডের শিকার হন। মৌলভীবাজার জেলার হামিদ নগর, বরুনা নিবাসী তিন মেয়ে ও এক ছেলের জনক নিহত মাওলানা জুবায়ের আলম হামিদি লন্ডনের টেলিভিশন ফান্ডরেইজিং অনুষ্ঠানের পরিচিত মুখ মাওলানা শেখ সালেহ আহমদ হামিদির বড় ভাই। 
পূর্ব লন্ডনের ম্যানর পার্ক মসজিদের সাবেক ইমাম মাওলানা জুবায়ের আলম হামিদি বিভিন্ন ধর্মীয় সভা সমাবেশের একজন নিয়মিত আলোচক ছিলেন। বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার একজন নেতা হিসেবেও তিনি কমিউনিটিতে বিশেষভাবে পরিচিত। বা-নি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া