adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে টাইগারদের

TESTক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ দিয়ে সফর শেষ করে ভারতেও টেস্ট দিয়ে শুরু ও শেষ করলো বাংলাদেশ। এবার শ্রীলঙ্কা সফরে ব্যতিক্রম। সেখানে টেস্ট  দিয়ে শুরু হবে দ্বিপাক্ষীয় সিরিজ। বাংলাদেশ দল ক’দিন আগেই ভারত সফর শেষ করে দেশে ফিরে এসেছে। এবার প্রস্তুতি চলছে শ্রীলঙ্কা সফরের। ক্রিকেটাররা এখন ১২ দিনের বিরতিতে আছে। ২৭ ফেব্রুয়ারি টাইগারবাহিনী শ্রীলঙ্কা রওনা হবে।  এই সফরে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।
এদিকে প্রথমআলো অনলাইনের এক খবরে বলা হয়েছে, ঘরোয়া ক্রিকেটেও চলছে চার দিনের আসর বিসিএল। ভারত ফেরত ক্রিকেটারদের কেউ কেউ ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু বিসিএলের পরের রাউন্ডে খেলবেন। অন্যরা তো আগে থেকেই খেলছেন। খেলোয়াড়রা দীর্ঘ পরিসরের ক্রিকেটের মধ্যে থাকার কারণেই টিম ম্যানেজমেন্ট চেয়েছিল শ্রীলঙ্কায়ও সফরটা শুরু হোক টেস্ট দিয়ে। সফর নিশ্চিত হয়ে যাওয়ার পরও আনুষ্ঠানিকভাবে সূচি ঘোষণা হচ্ছে না এ নিয়ে দেনদরবারের কারণেই।
তবে বিসিবি সূত্রে জানা গেছে, বাংলাদেশের দাবি মেনে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। টেস্ট দিয়েই শুরু হবে সিরিজ। ৭ মার্চ গলে শুরু হবে প্রথম টেস্ট। কলম্বোয় দ্বিতীয় টেস্ট শুরু ১৫ মার্চ থেকে। টেস্ট সিরিজের আগে আগামী ২ ও ৩ মার্চ একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সিরিজের আনুষ্ঠানিক সূচি আজকালের মধ্যেই ঘোষণা হওয়ার কথা।
শ্রীলঙ্কা সফরের জন্য ২০-২১ ফেব্রুয়ারির দিকে ১৫ সদস্যের দল ঘোষণার কথা। সঙ্গে ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় যোগ হতে পারেন আরও দুজন। জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা ২৪ ফেব্রুয়ারি থেকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া