adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবি সভাপতি ভুল বুঝেছেন – র‌্যাংকিংয়ে সাত নম্বরেই বাংলাদেশ

paponক্রীড়া প্রতিবেদক : আইসিসির দেয়া তথ্য বুঝতে ভুল করেছেন নাজমুল হাসান পাপন। ওয়ানডে র‌্যাংকিংয়ে পাঁচে নয়, সাত নম্বরেই বাংলাদেশের অবস্থান।

আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ের বার্ষিক হালনাগাদ বিবেচনায় নেওয়া হয় সবশেষ তিন মৌসুমের পারফরম্যান্স। আগামী হালনাগাদের সময় তাই বিবেচনায় নেওয়া হবে ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মৌসুমের পারফরম্যান্স। এই ক্ষেত্রে প্রথম দুই মৌসুমের ফলাফলের পয়েন্টের ৫০ শতাংশ বিবেচনায় নেওয়া হবে আর ২০১৫-১৬ মৌসুমের নেওয়া হবে শতভাগ। সেই হিসাবে হালনাগাদের পর আগামী ২ মে র‌্যাংকিংয় প্রকাশ করা হবে, সেখানে বাংলাদেশ এখনকার মতোই সাত নম্বরেই থাকবে।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা আট দল সরাসরি সুযোগ পাবে ২০১৯ বিশ্বকাপে। স্বাগতিক ইংল্যান্ড যদি শীর্ষ আটের বাইরে থাকে, সেক্ষেত্রে সুযোগ পাবে ইংল্যান্ড ও শীর্ষ সাত দল। তখন বিবেচনায় আসবে ২০১৪-১৫, ২০১৫-১৬ ও ২০১৬-১৭ মৌসুম। বাদ পড়ে যাবে ২০১৩-১৪।

দুবাইয়ে আইসিসি সভায় বিসিবি প্রধানকে পঞ্চম স্থান বলে যেটি জানানো হয়েছে, সেটি বিশ্বকাপে সরাসরি জায়গা পাওয়ার লড়াইয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান। শুধু ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মৌসুমের হিসাব করলে বাংলাদেশ পাঁচ নম্বরে আছে। কিন্তু র‌্যাংকিং করার ক্ষেত্রে তিন মৌসুম হিসাব করতে হয়। তখন আবার বাংলাদেশের অবস্থান ওই সাতেই থাকে।

দুবাইয়ে বোর্ড প্রধানকে জানানো হয়েছে স্রেফ বাংলাদেশের অগ্রগতির ব্যাপারটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া