adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রী যখন ওয়াজ মাহফিলের বক্তা

minister_98047ডেস্ক রিপোর্ট :  রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, ক্রিকেট সংগঠক, মন্ত্রী এ ধরনের আরও অনেক পরিচয় আছে আ হ ম মুস্তফা কামালের। এবার তিনি ওয়াজ মাহফিলে উপস্থিত হয়ে রীতিমতো ধর্মীয় বয়ান করলেন প্রায় আধা ঘণ্টা।

গতকাল শনিবার সন্ধ্যায় চাঁদপুরের হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফের ৫২তম পবিত্র ওরছে নববী (দ.) ও মহাসুন্নী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী।

মন্ত্রী তার বক্তব্যে রাজনৈতিক প্রসঙ্গ এড়িয়ে ধর্মীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তিনি পবিত্র কোরআনের কয়েকটি আয়াত ও নবীজির হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, ১২ হাজার বছর আগে পৃথিবীতে মানুষের সংখ্যা ছিল ৩০ লাখ। আর ১৯৬০ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত মানুষ হয়ে গেল ৬০০ কোটি। বর্তমানে বিশ্বে মানুষের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭০০ কোটি। বেঁচে থাকার জন্যে ২০ জন মানুষ কৃষিকাজ করলে ১৯ জন খাবারের জন্য নির্ভর করতে হতো। আর এখন একজন কৃষকই পারে ২০ জনের খাবার মিটাতে।

মন্ত্রী বলেন, পৃথিবীতে মানুষ পাঠানোর আগেই মহান সৃষ্টিকর্তার সাথে ফেরেশতাগণ তর্কে লিপ্ত হয়েছিলেন। ফেরেশতাগণ বলেছেন, মানুষ পৃথিবীতে গিয়ে রক্তারক্তি করবে। সৃষ্টিকর্তা বলেছেন-মানুষ সৃষ্টির সেরা জীব। তাই আসুন- ইসলাম শান্তির ধর্ম আর মানুষ সৃষ্টির সেরা জীব, সেটা প্রমাণ করতে সমাজে ভালো কাজ করি।

এদিকে, মন্ত্রীর মুখের ওয়াজ উপস্থিত শ্রোতারাও বেশ উপভোগ করেছেন। তারা পরস্পরে বলাবলি করেছেন, মন্ত্রী-এমপিরা ওয়াজ মাহফিলে এসে রাজনৈতিক আলোচনা না করে এভাবে কিছু ধর্মীয় আলোচনা করলেই ভালো হয়। কারণ ওয়াজ মাহফিলে সব দল ও মতের লোকেরাই এসে থাকেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া