adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরাজের বলে ফিরলেন করুনারত্নে

MIRAZস্পাের্টস ডেস্ক : ধ্যাহ্ন ভোজে যাওয়ার এক ওভার আগেই দ্বিতীয় উইকেট তুলে নিয়েছে সফরকারীরা। মেহেদি হাসান মিরাজের অফ স্টাম্পের বাইরের বল মারতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন ওপেনার করুনারত্নে। ব্যাটের ভেতরের কানায় লেগে বল আঘাত হানে স্টাম্পে। শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৬১ রান। ক্রিজে আছেন কুশল মেন্ডিস (১৯) ও চান্দিমাল (১)।  করুনারত্নে ফেরেন ৩০ রান করে। ৭৬ বলের ইনিংসে ছিল ২টি চার। প্রথম সেশনে ২৪ ওভারে বাংলাদেশ নিয়েছে দুই উইকেট।   
গলে মঙ্গলবার সকালে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে দেখে-শুনেই খেলছিল শ্রীলঙ্কা।  দুই পেসার তাসকিন ও মুস্তাফিজুরকে দেখে খেলছিলেন দুই ওপেনার।  যদিও তারা সেভাবে আগ্রাসী বোলিংয়ে ঘায়েল করতে পারেননি দুই ওপেনারকে।  কিন্তু শুভাশিষ রায়কে বোলিংয়ে আনার পরই চিত্র যায় পাল্টে।  দলীয় ১৫ রানে ৫.৪ ওভারে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন ওপেনার উপুল থারাঙ্গাকে। থারাঙ্গা বিদায় নেন ৪ রানে।  অবশ্য পরের বলে ফিরতে পারতেন মেন্ডিস।  শুভাশিষের দ্বিতীয় বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন। কিন্তু লেগ ‘নো’ হওয়ায় বেঁচে যান লঙ্কান এই ব্যাটসম্যান। এরপরেই জুটি গড়েন করুনা ও মেন্ডিস।  দ্বিতীয় উইকেটে এই জুটিতে আসে প্রয়োজনীয় ৪৫ রান।  আর হুমকি হয়ে দাঁড়ানো এই জুটিকেই ভেঙে দেন অফ স্পিনার মিরাজ।   
প্রথম এই টেস্টে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ভারত টেস্ট থেকে তিনটি পরিবর্তনে বাদ পড়েছেন সাব্বির, রাব্বি ও তাইজুল। সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর, লিটন ও শুভাশিষ। যেখানে বাংলাদেশ তিন পেসার নিয়ে খেলছে, সেখানে শ্রীলঙ্কা দুই পেসার ও তিন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলছে। পিচে পরে টার্ন পাওয়া যাবে দেখেই এমনটি ভেবেছে স্বাগতিকরা।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া