adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে দল গুলোর কোপা আমেরিকা ও ইউরো নিশ্চিত হলো

স্পোর্টস ডেস্ক: চলছে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্ব। এরই মধ্যে লাতিন আমেরিকা ও ইউরোপ অঞ্চলের ফুটবলাররা প্রস্তুত নিচ্ছেন কোপা আমেরিকা ও উয়েফা ইউরো ২০২৪ এর জন্য। আগামী বছরের ১৪ জুন জার্মানিতে বসবে ইউরোর আসর। অন্যদিকে একই বছরের একই মাসে যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার আসর।
এরই মধ্যে উয়েফা ইউরো ২০২৪ আসরের জন্য ২৪ দলের মধ্যে ২১ দল তাদের জায়গা নিশ্চিত করেছে। অন্যদিকে ১৬ দল নিয়ে গড়াতে যাওয়া কোপা আমেরিকায় খেলার যোগ্যতা অর্জন করেছে ১৪টি দল।

ইউরোয় জায়গা নিশ্চিত করা দলগুলো : ইংল্যান্ড, পর্তুগাল, স্কটল্যান্ড, স্পেন, তুরস্ক, হাঙ্গেরি, স্লোভাকিয়া, আলবেনিয়া, ডেনমার্ক, বেলজিয়াম, ফ্রান্স, অস্ট্রিয়া, নেদারল্যান্ডস, রোমানিয়া, সুইজারল্যান্ড, সার্বিয়া, ইতালি, ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক, স্লোভেনিয়া। স্বাগতিক কোটায় সরাসরি অংশ নিবে জার্মানি।

২৪ দলের বাকি তিন দল আসবেপ্লে অফ থেকে। তেমন বড় দল অবশ্য প্লে অফে নেই। প্লে অফ খেলবে : ইউক্রেন, পোল্যান্ড, সুইডেন, ফিনল্যান্ড, আইসল্যান্ড, গ্রিস, ইসরায়েল, বসনিয়া, জর্জিয়া, কাজাখস্তান, লুক্সেমবার্গ ও এস্তোনিয়া। কোপা আমেরিকায় কনমেবল থেকে ১০টি ও কনকাকাফ থেকে চারটি দল জায়গা নিশ্চিত করেছে।
কনমেবলের ১০ দল : আর্জেন্টিনা, ব্রাজিল, বলিভিয়া, চিলি, কলম্বিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, পেরু, উরুগুয়ে, ভেনেজুয়েলা।
কনকাকাফ : পানামা, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, জামাইকা।
প্লে অফ খেলবে : কানাডা, হন্ডুরাস, ত্রিনিদাদ এন্ড টোবাগো, কোস্তারিকা। চার দলের মধ্যে দুই দল পাবে কোপা আমেরিকার টিকিট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া