adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টোকিও শহরের ৬ হাজার চিকিৎসক অলিম্পিক বাতিলের দাবি জানালেন

স্পোর্টস ডেস্ক : এবার টোকিও অলিম্পিক বাতিলের দাবি তুলেছে জাপানের চিকিৎসকরা। আগেই সে দেশের ৮০ শতাংশ মানুষ করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে প্রতিযোগিতার তীব্র বিরোধিতা করে আসছেন। সেই দলে যোগ দিলেন চিকিৎসকেরা।

টোকিও শহরের প্রায় ৬ হাজার ডাক্তার ইতোমধ্যে বিশ্ব অলিম্পিক সংস্থাকে চিঠি লিখেছেন। এমনকি জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগারের উদ্দেশেও খোলা চিঠি লিখেছে ডাক্তারদের সংস্থা।

ডাক্তারদের দাবি, ভাইরাসের দাপট বেড়েই চলেছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে কঠিন পদক্ষেপ না নিলে পরিস্থিতি একেবারে আয়ত্তের বাইরে চলে যাবে। এমন অবস্থায় দেশে অলিম্পিক আয়োজন করা উচিত নয়। কারণ অলিম্পিকের জন্য জৈব বলয় গড়া হলেও ভাইরাস সেটা ভেদ করে ঢুকে গেলে ভয়ংকর অবস্থা হবে।

বিবৃতিতে আরো লেখা হয়েছে, দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার আগে আমাদের সাধারণ মানুষের সেবা করা উচিত। সেটাই এই মুহূর্তে প্রধান কাজ। এমন কঠিন অবস্থায় অলিম্পিক আয়োজন করা হলে সেটা জনসাধারণের মধ্যে খারাপ প্রভাব ফেলতে পারে। তাই সব দিক ভেবে আসন্ন অলিম্পিক বাতিল করে দেওয়া উচিত। আগামী ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত টোকিও অলিম্পিক আয়োজিত হওয়ার কথা। – জাপানটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া