adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্টারনেটহীন এক ঘণ্টা – দেশজুড়ে বিড়ম্বনা

full_91290ডেস্ক রিপোর্ট :বাংলাদেশে এক ঘণ্টার জন্য বন্ধ ছিল ইন্টারনেট। কারিগরি ত্রুটির জন্য ইন্টারনেট সাময়িক বন্ধ ছিল বলে জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে। বেলা সোয়া দুইটার দিকে ইন্টারনেট সংযোগ স্বাভাবিক হলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসআপ, ভাইবার ও মেসেঞ্জার বন্ধ আছে।

ইন্টারনেট বন্ধ থাকায় এক ঘণ্টা পর্যন্ত চরম বিড়ম্বনা পোহাতে হয়েছে দেশের প্রযুক্তিনির্ভর মানুষদের। অনলাইন গণমাধ্যমসহ অনেকের কার্যক্রম পুরোপুরি বন্ধ হয়ে যায়।

আজ বুধবার বেলা একটার কিছুক্ষণ পর হঠাৎ করে খবর আসে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসআপ, ভাইবার ও মেসেঞ্জার সাময়িকভাবে বন্ধ করেছে সরকার। এর কিছুক্ষণ পর ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় দেশের সব কম্পিউটার-মোবাইল। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)  পক্ষ থেকে জানানো হয়, শিগগির খুলে দেয়া হবে ইন্টারনেট। তবে যত সময় গড়াচ্ছিল তত অনিশ্চয়তা ও আতঙ্ক বাড়ছিল জনমনে।

ইন্টারনেট সংযোগ না থাকায় ‘জয়পরাজয়’সহ অনলাইন-নির্ভর গণমাধ্যমগুলোর কার্যক্রম পুরোপুরি বন্ধ হয়ে যায়। এ সময় কর্মীরা গল্প-গুজব করে অলস সময় কাটান। ইন্টারনেট সংযোগ পেতে কতটা সময় লাগবে তা না জানায় অস্থিরতা বাড়ে কর্তৃপক্ষের মধ্যে।

বুধবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, কারিগরি ত্রুটির কারণে ইন্টারনেট সাময়িক বন্ধ আছে। শিগগির খুলে দেয়া হবে। তবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফেসবুকসহ সামাজিক যোগাযোগের চারটি মাধ্যম বন্ধ থাকবে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রসঙ্গ, বুধবার দুপুরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর সাজা বহাল রাখে আপিল বিভাগ। এর পরে জামায়াত বৃহস্পতিবার হরতাল কর্মসূচির ঘোষণা দেয়। এর পরপরই ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন এবং সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো বন্ধের ঘোষণা আসে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া