adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবার বিপিএল মাতাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে যোগ দিচ্ছেন কুশল মেন্ডিস

স্পোর্টস ডেস্ক: মাসখানেক আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ড্রাফট শেষ হলেও সরাসরি চুক্তিতে বিদেশি ক্রিকেটার নেয়ার সুযোগ রয়েছে ফ্র্যাঞ্চাইজিদের। সেই সুযোগ কাজে লাগিয়ে কুশল মেন্ডিসকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এক বিবৃতিতে মেন্ডিসের খেলার বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। তাতে করে প্রথমবারের মতো বিপিএল মাতাতে বাংলাদেশে আসছেন চলমান বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেয়া ডানহাতি এই মারকুটে ব্যাটার।

শ্রীলঙ্কার দলের নিয়মিত সদস্য হলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই মেন্ডিসের। এখন পর্যন্ত লঙ্কান এই ব্যাটার খেলেছেন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও সাউথ আফ্রিকার এসএ টি-টোয়েন্টিতে। এ ছাড়া নিজেদের লঙ্কা প্রিমিয়ার লিগে নিয়মিত খেলেন তিনি।

এবারের বিশ্বকাপে বেশ ভালো ছন্দেই আছেন মেন্ডিস। পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার পর ৭৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন সাউথ আফ্রিকার বিপক্ষে। এদিকে দাসুন শানাকা ছিটকে যাওয়ায় লঙ্কানদের অধিনায়কের দায়িত্বও পেয়েছেন তিনি। তার অধীনে দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের পাঁচে রয়েছে শ্রীলঙ্কা।

মেন্ডিস ছাড়াও সরাসরি চুক্তিতে বিদেশি ক্রিকেটার হিসেবে চট্টগ্রামের হয়ে খেলবেন মোহাম্মদ হারিস, নাজিবউল্লাহ জাদরান, স্টিফেন স্কিনাজি ও মোহাম্মদ হাসনাইন। দেশি ক্রিকেটার হিসেবে তাদের সরাসরি চুক্তি হয়েছে পেসার শহিদুল ইসলামের সঙ্গে।

আগের মৌসুম থেকে চট্টগ্রাম রিটেইন করেছে শুভাগত হোম, জিয়াউর রহমান এবং নিহাদ উজ জামান। এদিকে ড্রাফট থেকে তারা দলে ভিড়িয়েছে তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন দিপু, কার্টিস ক্যাম্ফারদের মতো ক্রিকেটারদের।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: রিটেইন- শুভাগত হোম, জিয়াউর রহমান, নিহাদ উজ জামান
ডিরেক্ট সাইনিং- শহিদুল ইসলাম, মোহাম্মদ হারিস, নাজিবউল্লাহ জাদরান, স্টিফেন স্কিনাজি ও মোহাম্মদ হাসনাইন।

ড্রাফট থেকে- তানজিদ হাসান তামিম, আল আমিন সিনিয়র, সৈকত আলী, ইমরানউজ্জামান, কার্টিস ক্যাম্ফার, বিলাল খান, শাহাদাত হোসেন দিপু, সালাউদ্দিন শাকিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া