adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী চাইলেও এবার ভোটারবিহীন নির্বাচন করতে পারবেন না : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী চাইলেও এবার ভোটারবিহীন নির্বাচন করতে পারবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘যেভাবেই হোক এ দেশে নির্বাচন হবেই’- শনিবার কাওলায় আওয়ামী লীগের সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এই বক্তব্যের প্রতিক্রিয়ায় আজ রবিবার দুপুরে এক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা চাইলেন যে বিনা ভোটারের মাধ্যমেই তিনি নির্বাচিত হবেন… সেটা এবার হবে না। ২০১৪ সালে যা করতে পেরেছেন, ২০১৮-তে যেটা করতে পেরেছেন, এবার ২০১৪ সালে সেই নির্বাচন আপনি করতে পারবেন না।

কারণ এবার মানুষ যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে করে সেটা সম্ভব হবে না।
উপস্থিত সবার উদ্দেশে ফখরুল বলেন, একটা কথা সব সময় মনে রাখতে হবে, আমরা একা নই। আমাদের অবশ্যই মনে রাখতে হবে, পশ্চিমা বিশ্ব তাদের কমিটেড টু ডেমোক্রেসি… এটার ওপর আমাদের বিশ্বাস রাখতে হবে। তারা যে কমিটমেন্টে আছে, সেই কমিটমেন্ট আমাদের সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করছে।

এটা অস্বীকার করার উপায় নেই। একই সঙ্গে এটাও মনে রাখতে হবে- আমরা যারা লড়াই করছি, সংগ্রাম করছি, এটাকে সামনে আরো দৃঢ়তার সঙ্গে এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি বলেন, আমি বিশ্বাস করি দেশনেত্রী খালেদা জিয়ার দেখানো পথ, তারেক রহমান সাহেবের দেখানো পথে আমাদের বিজয় আসবেই। রাজপথেই ফয়সালা করার জন্য আমরা রাজপথে নেমেছি, চূড়ান্ত বিজয় অবশই আমরা অর্জন করতে সক্ষম হব, সেখানে বাংলাদেশের দ্বিতীয় মুক্তি সম্ভব হবে।

মির্জা ফখরুল বলেন, আসল কথা হচ্ছে, উনি (শেখ হাসিনা) কালকে বলে দিয়েছেন- তোমরা যে যা বলো ভাই আমার সোনার হরিণ চাই। অর্থাৎ যে যা-ই বলুক, মার্কিন যুক্তরাষ্ট্র যা-ই বলুক, ইউরোপীয় ইউনিয়ন যা-ই বলুক, আমরা রাজনৈতিক দলগুলো যা-ই বলি, ওনার ওই সোনার হরিণ চাই। অর্থাৎ ক্ষমতায় কাউকে যেতে দেব না। টোটাল সংকটটা ওই জায়গায়।

বোরহান উদ্দিন খানের সভাপতিত্বে সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য রাখেন।

এ ছাড়া বিএনপির মনিরুল হক চৌধুরী, মিজানুর রহমান মিনু, ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, ইসমাইল জবিউল্লাহ, নাসের রহমান, হারুনুর রশীদ, শামা ওবায়েদ, এ বি এম আশরাফ উদ্দিন নিজাম, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুতফুর রহমান, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, জমিয়তে উলামায়ে ইসলামের মহিউদ্দিন ইকরাম প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া