adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারাজীবনে প্রথম আয়নায় মুখ দেখলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার আইনি দলকে বলেছেন, তিনি কারাগারের পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন। প্রায় এক মাসের কারাজীবনে তিনি সম্প্রতি প্রথম আয়নায় নিজের মুখ দেখেছেন।

গত ৫ আগস্ট থেকে পাঞ্জাবের অ্যাটক কারাগারে আছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান। 

বৃহস্পতিবার পাকিস্তানের দ্য এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়, সালমান সাফদারের নেতৃত্বাধীন আইনি দলের সঙ্গে কারাগারে কথা বলেছেন ইমরান। তিনি তার আইনি দলের সঙ্গে আলাপচারিতায় বেশ কিছু কৌতূহলোদ্দীপক তথ্য ভাগাভাগি করেছেন।

রাষ্ট্রীয় উপহার কেনাবেচা-সংক্রান্ত (তোশাখানা) দুর্নীতি মামলায় ৫ আগস্ট ইমরানকে তিন বছরের কারাদ- দেন ইসলামাবাদের একটি বিচারিক আদালত। সাজা ঘোষণার পরই ইমরানকে তার লাহোরের জামান পার্কের বাসা থেকে গ্রেপ্তার করে পাঞ্জাবের কুখ্যাত অ্যাটক কারাগারে পাঠানো হয়।

তোশাখানা মামলায় ইমরানকে দেওয়া সাজা ২৯ আগস্ট স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। সাজা স্থগিত হলেও ইমরানের মুক্তি মেলেনি। কূটনৈতিক তারবার্তা ফাঁসের মামলায় তাকে এখন কারাগারে থাকতে হচ্ছে।

তোশাখানা মামলায় সাজা স্থগিত হওয়ার পর বন্দী হিসেবে কারাগারে ইমরানের পাওয়া মর্যাদায় পরিবর্তন এসেছে। এখন কারাগারে তাকে বাড়তি কিছু সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। এ সুযোগ-সুবিধায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানায়, কারাগারে লেখালিখির জন্য তিনি প্রথমবারের মতো একটি পেনসিল ও কাগজ পেয়েছেন। পেনসিল-কাগজ পাওয়ায় তিনি খুশি।
পিটিআইয়ের প্রধান ইতিমধ্যে কারাগারে বসে বিভিন্ন ইসলামিক বই পড়ছেন। এখন তিনি রাজনৈতিক ইতিহাসের ওপর লেখা বই পড়তে চান। এ জন্য তিনি তাঁর আইনি দলকে এ ধরনের বই কারাগারে পাঠাতে বলেছেন।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়, ইমরান তার কারাবাসকালের মধ্যে সম্প্রতি প্রথমবার নিজেকে আয়নায় দেখেছেন। কারাগারে আসার পর তিনি প্রথমবারের মতো শেভও করেছেন।
জানা গেছে, পিটিআইয়ের চেয়ারম্যানকে তার কারাকক্ষে একটি টিভি সেট দেওয়া হয়েছে। এই টিভি সেটে শুধু রাষ্ট্রীয় পিটিভি চ্যানেল দেখা যায়। তবে ইমরান সাধারণত তা দেখেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া