adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচএসসি পরীক্ষা শুরু আজ

নিজস্ব প্রতিবেদক: দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হবে বৃহস্পতিবার। এইচএসসিতে বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ড ও মাদরাসা শিক্ষা বোর্ডসহ মোট ১১ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেবে ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র ৬ লাখ ৮৮ হাজার ৮৮৭ জন এবং ছাত্রী ৬ লাখ ৭০ হাজার ৪৫৫ জন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ তেজগাঁও কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন বিএম, ভোকেশনাল, ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষা আজকের পরিবর্তে ২৭ আগস্ট থেকে শুরু হবে। ইতোমধ্যেই সংশ্লিষ্ট বোর্ডগুলো স্থগিত হওয়া পরীক্ষার তারিখ ঘোষণা করেছে।

এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের গুজব ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া