adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষ‌তিপূরণ চেয়ে আলটি‌মেটাম দিল ‘আসল বিএন‌পি’

bnp1453108273নিজস্ব প্র‌তি‌বেদক : ক্ষ‌তিপূরণ চে‌য়ে ২৪ ঘণ্টার আল‌টি‌মেটাম দি‌য়ে‌ছেন ‘আসল বিএনপি’র মুখপাত্র কামরুল হাসান না‌সিম।
 
এ সম‌য়ের ম‌ধ্যে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ না পে‌লে বিএন‌পি নেতা রুহুল কবির রিজ‌ভীর বিরু‌দ্ধে আইনের আশ্রয় ‌নেবেন ব‌লে জানান তি‌নি।
 
সোমবার দুপু‌রে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেল‌নে তিনি এ আলটিমেটাম দেন।
 
নাসিম ব‌লেন, ‘রোববার নয়াপল্ট‌নে আসল বিএন‌পির কর্মীরা অফি‌সে গেলে কর্মী‌দের ওপর সন্ত্রাসী হামলা চালান রিজভী। এ ঘটনায় আমা‌দের ৩০ লাখ টাকার ক্ষ‌তি হয়।`
 
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন আনন্দ ভবন কমিউনিটি সেন্টারের সামনে দলীয় বিপ্লবের পিকআপ ভ্যান পোড়ানোর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তবে পূর্বঘোষিত  এ সংবাদ সম্মেলনে ওই সংক্রান্ত কোনো ব্যানার ছিল না। কামরুল হাসান নাসিম নিজেকে বিএনপি পুনর্গঠনের মুখপাত্র দাবি করলেও সংবাদ সম্মেলনে তার সঙ্গে দলের অন্য কোনো নেতাকে দেখা যায়নি। সেখানে তিনি একাই উপস্থিত ছিলেন।
 
কামরুল হাসান নাসিম বলেন, বিএনপিতে অভ্যন্তরীণ গণতন্ত্র প্রতিষ্ঠায় দলীয় বিপ্লব ঘটাতে গত বছরের ৯ জানুয়ারি থেকে দল পুনর্গঠনে কাজ করছি। জাতীয়তাবাদী জনতার নিম্ন আদালতের রায় অনুযায়ী দলীয় বিপ্লবের মহড়া হিসেবে গত ২ জানুয়ারি বিএনপির নেতা-কর্মীরা জাতীয় পতাকা হাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় অভিমুখে যাত্রা করে। সেখানে তারা জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালত বসাতে চেয়েছিল। কিন্তু আমাদের নেতা-কর্মীরা মার খেয়ে ফিরে আসে।
 
তিনি আরও বলেন, বিএনপিতে দলীয় বিপ্লবের দ্বিতীয় মহড়া হিসেবে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালত বসানোর লক্ষ্যে রাজনৈতিক-সাংস্কৃতিক আঙ্গিকে দলীয় নেতা-কর্মীরা রোববার পুনরায় কার্যালয় অভিমুখে যাত্রা করে। দলীয় বিপ্লব ঘিরে কবিতার সিডি বাজাতে বাজাতে পিকআপ ভ্যানসহ নেতা-কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে সেখানে যাচ্ছিলেন। কিন্তু নেতা-কর্মীরা আনন্দভবন কমিউনিটি সেন্টারের সামনে গেলে হাফপ্যান্ট পরা ভাড়া করা রিজভী আহমেদের নিজস্ব সন্ত্রাসী বাহিনী তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে। সন্ত্রাসীরা পিকআপটিতে ভাংচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে তাদের ৩০ লাখ টাকার ক্ষতি হয়।
 
পিকআপ পোড়ানোর ঘটনায় রিজভীকে দায়ী করে নাসিম হুঁশিয়ারি দিয়ে বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে (মঙ্গলবার দুপুর ২টা ১৭ মিনিট পর্যন্ত) রিজভী আহমেদকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। আশা করি, এই সময়ের মধ্যে তিনি এই ক্ষতিপূরণ দিবেন। অন্যথায় তার বিরুদ্ধে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
তিনি দাবি করে বলেন, আমি শাসকদলসহ কোনো দলের স্বার্থে কিংবা পৃষ্টপোষকতায় কাজ করছি না। যদি করতাম, তাহলে তো এতোদিনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখল হয়ে যেত। এটি আসলে এক ধরনের আদর্শিক লড়াই। বিএনপিতে অভ্যন্তরীণ গণতন্ত্র নেই, সেটা ফেরানোর জন্যই আমার এ লড়াই।
 
দলীয় বিপ্লব প্রসঙ্গে কামরুল হাসান নাসিম বলেন, বিএনপিতে যেকোনো মুহূর্তে দলীয় বিপ্লব সংগঠিত হবে। দিন-ক্ষণ দিয়ে বিপ্লব হয় না। তবে ‘জাতীয়তাবাদী জনতার নিম্ন আদালতের রায় অনুযায়ী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালত’ বসবেই। এ আদালত যেকোনো সময় বসতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া