adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট জয়কে টেন্ডুলকার বললেন ‘আপসেট’

TENDULKERস্পাের্টস ডেস্ক : গত বছর অক্টোবরে এই মিরপুরেই ইংল্যান্ডকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। কদিন আগে শ্রীলঙ্কাকে তাদেরই মাটিতে হারিয়ে এসেছেন মুশফিকুর রহীমরা। বুধবার অস্ট্রেলিয়াকে হারিয়ে তুলে নিয়েছে টেস্টে টানা দ্বিতীয় জয়। দুই টেস্টের সিরিজে লিড ১-০। টাইগারদের ২০ রানের জয়ে আনন্দে ভাসছে বাংলাদেশের মানুষ। বাইরের দেশের ক্রিকেটার ও ক্রিকেট বোদ্ধাদেরও ছুঁয়ে গেছে টাইগারদের পারফম্যান্স। কিন্তু এ কি বলছেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার? ভারতের এই কিংবদন্তির কাছে কিনা বাংলাদেশের অস্ট্রেলিয়া বধ কাণ্ডকে আপসেট লাগছে! তাই তো লিখেছেন নিজের টুইটার অ্যাকাউন্টে, বুধবার বাংলাদেশের জয়ের পরই।

বাংলাদেশের জয়ের পরই টুইট ও পোস্টের জোয়ার শুরু হয়ে যায় সোশাল মিডিয়ায়। সাধারণ মানুষ থেকে অতি বড় কেউ, খোঁজ যারা রাখেন সবাই মুশফিকের দলকে অভিনন্দন জানাচ্ছেন। সাবেক-বর্তমান ক্রিকেটারও প্রশংসায় ভাসাচ্ছেন টাইগার দলকে। টিম বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন বিরেন্দর শেবাগ, ওয়াসিম আকরাম, মাইকেল ভন, মাইকেল ক্লার্ক, মাহেলা জয়াবর্ধনেসহ আরো কতো সাবেক বর্তমানরা! কিন্তু বাংলাদেশিদের কাছে টেন্ডুলকারের টুইটটা কি স্বাভাবিক মনে হবে? টেন্ডুলকারের টুইট, ‘দুই দিনে দুই আপসেট (অঘটন)! বাংলাদেশ অনুপ্রেরণাময় ক্রিকেট খেলেছে। টেস্ট ক্রিকেট ক্রমশও সমৃদ্ধ হচ্ছে।’
 Follow
sachin tendulkar ✔ @sachin_rt
2 upsets in 2 days! Inspiring performance by @BCBtigers! Test cricket is thriving #BANvAUS
1:44 PM – Aug 30, 2017
 967 967 Replies   2,438 2,438 Retweets   16,152 16,152 likes
Twitter Ads info and privacy
তিন লাইনের টুইটে শেষ দুই লাইন টেন্ডুলকার প্রশংসাই করতে চেয়েছেন। কিন্তু তাই বলে ‘আপসেট’ শব্দটা আসে কি করে? দুই দিনে দুই আপসেট বলতে আগের দিন ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয়ও লিটল মাস্টারের কাছে আপসেট লেগেছে।
তবে কি ২০০৭ সালে বাংলাদেশের কাছে হারের ক্ষত ভুলতে পারেন নি বলেই এমন টুইট টেন্ডুলকারের? সেবার ‘কিশোর’ সাকিব, তামিম, মুশফিক হারিয়ে দিয়েছিল তাদের। বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টার পথ করে দিয়েছিল। কিন্তু এরপর দশ বছরে বাংলাদেশ জয় করেছে অনেক কিছুই। ওয়ানডেতে প্রতিষ্ঠিত শক্তি হওয়ার পর টেস্টেও সমীহ জাগানো দল হওয়ার পথে। দেশে বিদেশে জিতছেন মুশফিকরা। অসিদের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু আগে নিজেদের ফেভারিট দাবি করতে পারেনি অস্ট্রেলিয়াও। তাহলে কি ভুলে ‘আপসেট’ শব্দটা ব্যবহার করে ফেলেছেন টেন্ডুলকার? নাকি সত্যি বাংলাদেশকে এখনো টেস্টে অস্ট্রেলিয়ার মতো দলকে হারানোর মতো শক্তি মানতে কষ্ট হচ্ছে অসাধারণ মানুষ হিসেবেও পরিচিত টেন্ডুলকারের?

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া