adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এসআই জাহিদ স্বীকার করলেন সুজনকে নির্যাতনের কথা

জাহিদনিজস্ব প্রতিবেদক : মিরপুর থানা হেফাজতে নিহত ঝুট ব্যবসায়ী মাহাবুর রহমান সুজনকে নির্যাতন করার কথা স্বীকার করেছেন উপপরিদর্শক (এসআই) জাহিদ। 
শুক্রবার মহানগর গোয়েন্দা পুলিশের হেফাজতে পাঁচ দিনের রিমান্ডের প্রথম দিনেই নির্যাতনের কথা স্বীকার করে সমস্ত ঘটনার বর্ণনা দেন তিনি। চাঞ্চল্যকর মামলাটির তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশ পশ্চিম বিভাগের পরিদর্শক নিবারণ বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।
এ ঘটনায় আটক সোর্স নাসিমও সুজনকে মারধরের ঘটনা দেখেছেন বলে গোয়েন্দা পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছেন। নিবারণ বড়ুয়া বলেন, নিহত সুজনকে কিছুটা মারধর করা হয়েছে বলে স্বীকার করেছেন এসআই জাহিদ। সুজনকে নিয়ে অস্ত্র উদ্ধার করতে যাওয়ার সময় সে অসুস্থ হয়ে পড়ে এবং পরবর্তীতে মারা যান। 
তিনি বলেন, জাহিদের হেফাজতে অভিযানের সময় আসামির মৃত্যু হয়েছে। তাই, কোনোভাবেই এই ঘটনায় নিজেদের দোষ এড়াতে পারেন না জাহিদ। তিনি বলেন, জাহিদ ১৬৪ ধারায় জবানবন্দি দেন কিনা সে বিষয় নিয়ে ভাবছি আমরা। রিমান্ডের মেয়াদের মধ্যেই যেন তিনি জবানবন্দি দেন তা নিয়ে আমরা কাজ করছি। 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওসি তার দায়িত্ব পালনে অবহেলা করেছেন এ অভিযোগ আনা যাবে না। কেননা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দীন আসামিকে থানায় বুঝে পাননি। 
এদিকে, এ ঘটনায় জড়িত ও মামলার আসামি অতিরিক্ত উপপরিদর্শক (এএসআই) রাজকুমার, কনস্টেবল আনোয়ার, রাশেদুল পলাশ, ফয়সাল এবং খোকনকে গ্রেফতারে অভিযান পরিচালনা করছে গোয়েন্দা পুলিশ। সুজনের মৃত্যুর পর পরই থানার তিন পুলিশসহ সংশ্লিস্টরা গা-ঢাকা দেন। 
নিবারণ আরো বলেন, পলাতকদের ধরতে আমরা কাজ করছি। তাদের নিজ বাড়ির ঠিকানায় যোগাযোগ করা হচ্ছে। কিন্তু তাদের পাওয়া যাচ্ছে না। তবে খুব তাড়াতাড়িই তাদের গ্রেফতার করা হবে।  গত ১২ জুলাই দিনগত রাতে শাহআলী এলাকার ঝুট ব্যবসায়ী মাহাবুবুর রহমান সুজনকে মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) জাহিদ ধানমণ্ডির শংকরের বাসা থেকে মিরপুর থানায় ধরে নিয়ে যান। 
সেখানে সুজনের স্ত্রী-কন্যার সামনেই ব্যাপক নির্যাতন করা হয়। একপর্যায়ে সুজনের মৃত্যু হয়। এ ঘটনায় ওই দিনই জাহিদকে ক্লোজ করা হয়। এ ঘটনায় মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম খান বাদী হয়ে ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলা (মামলা নং ৪৮) দায়ের করেন। এ মামলায় এসআই জাহিদসহ আটজনকে আসামি করা হয়। পরে এসআই জাহিদ ও সোর্স নাসিমকে পুলিশ হেফাজতে নিয়ে তাদের এই মামলায় গ্রেফতার দেখানো হয়। 
মামলাটির নিবিড় তদন্তের জন্য গোয়েন্দা পুলিশে ন্যস্ত করা হয়। বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশ আটক এসআই জাহিদ ও সোর্স নাসিমকে আদালতে পাঠিয়ে পাঁচদিনের রিমান্ডে নিয়ে আসে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া