adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ ওভারের নাটকে পাকিস্তানের হার

স্পোর্টস ডেস্ক : জয়ের একেবারে কাছে গিয়ে হেরেছে পাকিস্তান। শেষ ওভার মেডেন নিয়ে অস্ট্রেলিয়াকে ১ রানের দারুণ জয় এনে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।
শেষ ওভারের চমকে জেতা ম্যাচ হেরে সান্ত্বনাটুকুও পেল না পাকিস্তান। বরং ৩-০ ব্যবধানে সিরিজ জিতে আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও ধরে রেখেছে অস্ট্রেলিয়া।
ম্যাক্সওয়েলের করা শেষ ওভারে মাত্র ২ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। হাতে ছিল ২ উইকেট। দ্বিতীয় বলে সোহেল তানভিরকে বোল্ড করে অস্ট্রেলিয়ার আশা বাঁচিয়ে রাখেন ম্যাক্সওয়েল। পরের তিন বলে কোনো রান নিতে পারেননি এগারো নম্বর ব্যাটসম্যান মোহাম্মদ ইরফান। আর শেষ বলে উড়িয়ে মারতে গিয়ে তিনি আউট হয়ে গেলে ১ রানের জয় পায় অস্ট্রেলিয়া। রোববার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৩১ রান করে অস্ট্রেলিয়া। ক্রিকইনফো
স্টিভেন স্মিথ (৭৭) ও ডেভিড ওয়ার্নারের (৫৬) দুটি অর্ধশতকে লড়াই করার মতো সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। শেষ দিকে জেমস ফকনার ছাড়া আর কেউ ভালো করতে না পারায় সংগ্রহ আরো বড় হয়নি অস্ট্রেলিয়ার। ৪০ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার তানভির। জবাবে শেষ বলে ২৩০ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। আসাদ শফিক (৫০), শোয়েব মাকসুদের (৩৪) দৃঢ়তায এক সময়ে পাকিস্তানের সংগ্রহ ছিল ২০৪/৬।
এ সময় মাত্র ২৮ রান প্রয়োজন ছিল দলটির। কিন্তু শেষ দিকের ব্যাটিং ব্যর্থতায় আর পেরে উঠেনি তারা।
সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৩১/৯ (ফিঞ্চ ১৮, ওয়ার্নার ৫৬, স্মিথ ৭৭, বেইলি ০, ম্যাক্সওয়েল ২০, হিউজ ৫, হ্যাডিন ২, ফকনার ৩৩, স্টার্ক ৫, রিচার্ডসন ৯*, ডোহার্টি ১*; তানভির ৩/৪০, আফ্রিদি ২/৪৪, আনোয়ার ১/৪১, ইরফান ১/৬১)
পাকিস্তান: ৫০ ওভারে ২৩০ (শেহজাদ ২৬, সরফরাজ ৩২, শফিক ৫০, ফাওয়াদ ০, শোয়েব ৩৪, আমিন ১৯, আফ্রিদি ৬, আনোয়ার ১৪, তানভির ১০, বাবর ১০*, ইরফান ০; রিচার্ডসন ২/৩৬, ম্যাক্সওয়েল ২/৪১, ফকনার ২/৫২, ডোহার্টি ২/৫৪, স্টার্ক ১/৩৩)
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া