adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের ফাইনালে ভারত ও পাকিস্তান মুখোমুখি, খেলা দেখা যাবে এসিসির ইউটিউব চ্যানেলে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ-ভারত-পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমে কয়েক দিন ধরেই প্রকাশিত সংবাদ, আগামী চার মাসের মধ্যে ৮/৯ বার মুখোমুখি হতে পারে ক্রিকেটের দুই পরাশক্তি ও চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ইমার্জিং এশিয়া কাপে দ্বিতীয়বারের মুখোমুখি হতে যাচ্ছে দল দুইটি।

ইমার্জিং এশিয়া কাপের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত ও পাকিস্তান গ্রুপ পর্বের পর এবার শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে। রোববার (২৩ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত আর পাকিস্তানের ‘এ’ দল। ম্যাচটি সরাসরি দেখা যাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ইমার্জিং এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে শুক্রবার (২১ জুলাই) পাকিস্তান ৬০ রানে হারায় স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলকে। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৩২২ রানে অলআউট হয়েছিল পাকিস্তান। জবাবে ৪৫.৪ ওভারে ২৬২ রানে অলআউট হয় লঙ্কানরা।
অন্যদিকে বাংলাদেশ ‘এ’ দলের দারুণ সুযোগ ছিল ফাইনালে খেলার। ভারতকে ৪৯.১ ওভারে মাত্র ২১১ রানেই গুটিয়ে দিয়েছিলেন বোলাররা। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় ৩৪.২ ওভারে বাংলাদেশ অলআউট হয়েছে ১৬০ রানে। হেরেছে ৫১ রানে। অথচ বোলিংয়ে একটা সময় ১৩৭ রানে ভারত হারিয়েছিল ৭ উইকেট। সেখান থেকে অধিনায়ক ইয়াশ ধুলের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারতীয়রা। তারপরও বাংলাদেশের সামনে লক্ষ্যটা খুব বড় ছিল না।
২১২ তাড়া করতে নেমে আবার ওপেনিং জুটিতে ৭০ তুলে দেন নাইম শেখ আর তানজিদ হাসান তামিম। সেই জায়গা থেকে ব্যাটিং ধস। দায়িত্বজ্ঞানহীন শট খেলে একের পর এক ব্যাটার ফিরে যান। ম্যাচটা তুলে দেন ভারতের হাতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া