adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাসন কাটিয়ে কাের্টে ফিরছেন রুশ সুন্দরী শারাপোভা

sarapova.স্পাের্টস ডেস্ক : কোর্টে ফিরছেন মারিয়া শারাপোভা। ডোপের দায়ে দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন এই টেনিস তারকা। চলতি মাসেই নির্বাসন উঠে যাচ্ছে রাশিয়ান টেনিস সুন্দরীর। স্টুটগার্টে ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাচ্ছেন তিনি। দীর্ঘদিন কোর্টের বাইরে থাকার পর স্টুটগার্টে সেরা ছন্দে তাকে দেখা যাবে কিনা সেই প্রশ্ন থাকছেই।  

টেনিস ক্যারিয়ারে এখনও পর্যন্ত পাঁচটি মেজর পেয়েছেন শারাপোভা। ফ্রেঞ্চ ওপেন জিতেছেন দুবার। একবার করে উইম্বলডন, ইউএসওপেন, অস্ট্রেলিয়ান ওপেন। অর্থাৎ তার ক্যারিয়ার স্ল্যাম সম্পূর্ণ।  

গত বছর তার টেনিস ক্যারিয়ার আচমকাই থমকে যায়। নিষিদ্ধ মেলডোনিয়াম নেওয়ার অপরাধে টেনিস থেকে ১৫ মাস নির্বাসিত হতে হয় তাকে। যদিও অনুশীলন তিনি চালিয়ে গেছেন। বেশ কিছু সমাজসেবামূলক কাজেও তাকে অংশ নিতে দেখা গেছে।  

২৬ এপ্রিল নির্বাসন উঠে যাচ্ছে শারাপোভার। স্টুটগার্ট ওপেন শুরু হচ্ছে ২৪ তারিখ। অর্থাৎ শারাপোভার নির্বাসন ওঠার ঠিক দুদিন আগে। আয়োজকরা শারাপোভাকে ওয়াইল্ড কার্ড এন্ট্রি দিয়েছেন। যদিও শারাপোভার ফেরাকে ভাল চোখে দেখছে না টেনিস দুনিয়া।  

বারবোরা স্ট্রাইকোভাও ডোপের দায়ে ৬ মাস টেনিস থেকে নির্বাসিত ছিলেন একসময়। তিনিও খেলবেন স্টুটগার্টে। বারবোরা বলেছেন, ‘‌নির্বাসন ওঠার আগেই টুর্নামেন্ট শুরু হচ্ছে। তারপরেও কীভাবে শারাপোভা খেলতে পারছে তা জানি না। তবে টেনিস সার্কিটে শারাপোভার বন্ধু আছে বলে মনে হয় না। কারণ শারাপোভা কারও সঙ্গে বেশি কথা বলে না। ’‌

একই কথা শোনা গেল ক্যারোলিন ওজনিয়াকির গলায়। তিনি বলছেন, ‘‌অনেক কম শাস্তি পেয়েছে ও। ডোপিংয়ের জন্য আরও বেশিদিন নির্বাসিত রাখা উচিত ছিল। কিন্তু শারাপোভা বলেই হয়ত ছাড় পেল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া