adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কামালের ‘পদত্যাগপত্র’ নিয়ে ভারতীয় পত্রিকার খোঁচা

ndtv-1427986702ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচে কী ঘটেছিল, তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। অবাক বিশ্ব সেদিন তাকিয়ে দেখেছে ভুলেভরা একটি ম্যাচ। বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছিলেন টাইগাররা। সেদিন হয়তো মাঠেই আম্পায়ারদের দু-চারটা গালমন্দ করেছিলেন মাশরাফি-সাকিবরা! ভাগ্যিস, বাংলা বোঝেন না দুই সমালোচিত ও বিতর্কিত আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড।
দেশের ক্রিকেটের বিপক্ষে এমন অবিচার কি কেউ মেনে নিতে পারবেন কোনো রক্তে মাংসের মানুষ? হোক সেটা বাংলাদেশ, পাকিস্তান কিংবা ভারত? আইসিসির প্রধান হওয়া সত্বেও সেদিন মুখ বন্ধ রাখতে পারেননি আ হ ম মুস্তফা কামাল। বেশ কড়া ভাষায়ই আম্পায়ারিংয়ের সমালোচনা করেন তিনি।
ফল- বিশ্বকাপের ফাইনাল শেষে চ্যাম্পিয়ন দলের হাতে পুরস্কার তুলে দেওয়া থেকে বিরত রাখা হয় মুস্তফা কামালকে! আইসিসির সভাপতিকে বড়সড় এক লজ্জা দিয়ে নির্লজ্জ শ্রীনি অস্ট্রেলিয়ার হাতে তুলে দেন ট্রফি! এতে ভীষণ চটেছেন মুস্তফা কামাল। এরপর গত বুধবার দেশে ফিরে সংবাদ সম্মেলন করে আইসিসির পদ থেকে ইস্তফা দেন তিনি। সদ্য সাবেক আইসিসির সভাপতির কথাতেই অনেকটা স্পষ্ট যে আইসিসির গঠনতন্ত্রকে রীতিমতো বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছেন শ্রীনি।
এদিকে মুস্তফা কামাল আইসিসির কাছে পদত্যাগপত্র পাঠালে ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থাটিও সেটি গ্রহণ করেছে। তবে সেই পদত্যাগপত্র নিয়ে সমালোচনায় মেতে উঠেছে ভারতীয় পত্রিকা। পদত্যাগপত্রের ভাষা নাকি খুবই ‘মোলায়েম’। খোঁচাতেও ভুল করেনি তারা। যদিও শ্রীনিকে তারা খুব অতটা ভালো চোখে দেখছে না! দেশের বদনাম বয়ে আনলে কেউ কি আর পাশে থাকে? যে কি না নিজের হাতে ক্ষমতা তুলে নিতে পারদর্শী। শুধু এবারই নয়, বিসিসিআইয়ের সভাপতি থাকাকালীন এমনটা পুনরাবৃত্তি ঘটিয়েছেন বহুবার!
মুস্তফা কামালকে খোঁচা দিয়ে ‘টাইমস অব ইন্ডিয়া’ লিখেছে, ‘কারো বিরুদ্ধে অভিযোগ নেই মুস্তফা কামালের!’ এনডিটিভি স্পোর্টস  লিখেছে, ‘আইসিসি চালাচ্ছেন বিতর্কিত ব্যক্তি! শ্রীনিকে এক হাত নিলেন কামাল।’
 
এদিকে কলকাতার ‘এবেলা’ নামক এক পত্রিকা তাদের প্রতিবেদনে  লিখেছে, ‘বাংলাদেশে ফিরে বিদ্রোহ ঘোষণা করেন মুস্তফা কামাল। আইসিসির প্রধানের পদ থেকেও সদে দাঁড়ালেন। কিন্তু পদত্যাগপত্রে কামালের ভাষা এতটা মোলায়েম কেন?’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া