adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার পতনের ডাক, গাবতলী থেকে বিএনপিসহ ৩৬ দলের পদযাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক: সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে পদযাত্রার কর্মসূচি নিয়ে মঙ্গলবার থেকে মাঠে নেমেছ বিএনপি।

মঙ্গলবার (১৮ জুলাই) গাবতলী থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা করবে দলটি। সকাল ১০টা ৩০ মিনিটে গাবতলী এস এ খালেক বাস স্টেশন সামনে থেকে এ পদযাত্রা কর্মসূচি শুরু হয়। সর্বশক্তি দিয়ে কর্মসূচি সফল করতে নির্দেশনা দিয়েছেন হাইকমান্ড। বিশেষ করে রাজধানীতে বড় শোডাউনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এতে প্রধান অতিথি আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রতিটি থানা-ওয়ার্ডের দায়িত্বশীল নেতাদের সর্বোচ্চ নেতাকর্মী নিয়ে পদযাত্রায় অংশ নিতে বলা হয়েছে। সরকার পতনে যুগপৎ আন্দোলনে থাকা দল ও জোটগুলোও একই কর্মসূচি পালন করবে। রাজধানীর ৯ স্পট থেকে পদযাত্রা বের করবে তারা। কর্মসূচি সফলে সমমনাদেরও রয়েছে সর্বোচ্চ প্রস্তুতি।

বিএনপির রোডম্যাপ অনুযায়ী গাবতলী-টেকনিক্যাল মোড়-মিরপুর ১, মিরপুর ১০ গোলচত্বর, কাজীপাড়া, শেওড়াপাড়া, তালতলা, আগারগাঁও, বিজয় সরণি, কাওরান বাজার, এফডিসি, মগবাজার, মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন (পার্টি অফিস), ফকিরাপুল, মতিঝিল (শাপলা চত্বর), ইত্তেফাক মোড়-দয়াগঞ্জ হয়ে রায়সাহেব বাজার মোড় (বাহাদুর পার্ক) হবে এ পদযাত্রা।

এদিকে বিএনপির সঙ্গে পথযাত্রা শুরু করবে গণতন্ত্র মঞ্চ। মিরপুর ১২ নম্বর থেকে বেলা ১১টায় শুরু হবে। নেতৃত্ব দেবেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া