adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাইকোর্টে বিক্ষোভের মুখে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদল, কড়া পুলিশি নিরাপত্তায় ছাড়তে হয় আদালত

ডেস্ক রিপাের্ট: উচ্চ আদালতে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তার সঙ্গে যখন বৈঠক চলছিলো ইউরোপীয় ইউনিয়নের প্রাক নির্বাচনী প্রতিনিধি দলের। তখন বাইরে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করছিলেন বিএনপিপন্থি আইনজীবীরা।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বের হওয়ার সময় বাধার মুখে পড়েন ইইউ প্রতিনিধি দল। পথ আটকে বিক্ষোভ করায় কিছু সময় দাঁড়িয়েও থাকে ইইউ প্রতিনিধিদের।

এসময় বিক্ষোভকারীদের সরে যাওয়ার অনুরোধ করে প্রতিনিধি দল। কিন্তু সে কথায় কর্ণপাত করেনি কেউই। পরে পুলিশি পাহারায় বের হয়ে গাড়ি ওঠেন ৪ সদস্যদের প্রতিনিধি দল। গাড়ির সামনে দাঁড়িয়েও তত্ত্বাবধায়কের দাবিতে স্লোগান দেন বিক্ষোভকারীরা।

বিএনপিপন্থি আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, এ সরকার তত্ত্বাবধায়ক দিয়ে নির্বাচন করেন না। ভোটকেন্দ্র দখল করে নির্বাচন করেছে। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন করতে হলে তত্ত্বাবধায়ক সরকার দরকার।

বিএনপিপন্থি আইনজীবীদের এমন নজিরবিহীন আচরণের বিষয়ে কোন মন্তব্য করতে চাননি অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

নির্বাচনে প্রার্থীদের অংশগ্রহণ নিয়ে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ভূমিকার বিষয়টি ইইউ কমিশন জানতে চেয়েছে। ঋণ খেলাপি ও সাজাপ্রাপ্তদের নির্বাচনে প্রার্থী হওয়া সুযোগ নেই বলে সাফ জানিয়ে দেন অ্যাটর্নি জেনারেল। তিনি বলেন, ওনারা নির্বাচনী আইন সংক্রান্ত বিষয়ে কথা বলেছেন। নির্বাচনকালীন সময়ের আরপিও আইন, ফৌজদারি আইন ও দেওয়ানী আইন এবং নাগরিকদের অধিকারের যে আইনগুলো আছে সেগুলো সম্পর্কে জানতে চেয়েছেন। বাংলাদেশের সাধারণ আইনগুলো সম্পর্কেও জানতে চেয়েছেন তারা।

প্রায় ১ ঘণ্টার বৈঠকে বাংলাদেশের নির্বাচনী আইনসহ বিভিন্ন আইন সম্পর্কে জানতে চেয়েছেন ইইউ প্রতিনিধি দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া