adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ কর্মকর্তারা সাক্ষাত দেননি বিএনপি নেতাদের

BNP-4নিজস্ব প্রতিবেদক : আগামী ৫ জানুয়ারি সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গেলেও বিএনপি নেতাদের সাক্ষাত দেয়নি পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা। তারা বিশ্ব ইজতিমার প্রস্তুতির জন্য টঙ্গীতে অবস্থান করায় বিএনপি নেতাদের সঙ্গে সাক্ষাত হয়নি বলে জানায় পুলিশ।
এর আগে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল সেখানে যায়। বাকি দুই সদস্য হলেন- চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি। তারা ডিএমপিতে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন।
ডিএমপি থেকে বের হওয়ার সময় জয়নুল আবদিন ফারুক সাংবাদিকদের বলেন, ‘আমরা গত মাসের ২২ তারিখে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দিয়েছি। অনুমতির বিষয়টি জানতে গত ১ জানুয়ারি ডিএমপিতে গিয়েছিলাম, আজও এলাম। কিন্তু পুলিশ কর্মকর্তারা আমাদের সঙ্গে দেখা করেনি।’
তবে ফারুক আশা করছেন, আজকের মধ্যে তারা সমাবেশের অনুমতি পাবেন এবং ৫ জানুয়ারি সমাবেশ করা হবে। জানা গেছে, বিএনপি ৫ জানুয়ারি রাজধানীর নয়াপল্টন, মতিঝিল শাপলা চত্বর সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। তবে অনুমতি না পেলেও তারা নয়াপল্টনে সমাবেশ করবে বলে জানিয়ে দিয়েছে। সেখানে উপস্থিত থাকবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গণমাধ্যমে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আমাদের সমাবেশ হবে শান্তিপূর্ণ। শান্তির জন্য, গণতন্ত্রের জন্য আমরা অঙ্গীকারবদ্ধ। বিএনপির সমাবেশ যে শান্তিপূর্ণ হবে তার দৃষ্টান্ত অতীত থেকেও পাওয়া যাবে।’
অনুমতি না পেলে বিএনপি কী করবে? জানতে চাইলে রিজভী বলেন, ‘আমরা কর্মসূচি করবো। এটি দ্ব্যর্থহীনভাবে বলতে পারি। এ বিষয়ে স্বারষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আগামী ৫ জানুয়ারি বিএনপির সমাবেশের বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে। আইনশৃঙ্খলার ব্যতয় না ঘটিয়ে এবং নাশকতার আশঙ্কা না থাকলে সমাবেশের অনুমতি দেয়া হতে পারে। আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘সময় হলে অনুমতির ব্যাপারে জানানো হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া