adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণতান্ত্রিক ধারা একদিনে আসেনি, দীর্ঘ সংগ্রামের ফসল: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা আছে বলেই আজ আমরা বাংলাদেশকে উন্নত করতে পেরেছি। উন্নয়নশীল দেশের মর্যাদাও পেয়েছি। স্থিতিশীল ধারাবাহিকতা না থাকলে কখনও এটা অর্জন করা সম্ভব হতো না।

বৃহস্পতিবার (৬ জুলাই) জাতীয় সংসদ ভবনের উত্তর প্লাজায় সংসদ সচিবালয় কর্মকর্তাদের নবনির্মিত কার্যালয় উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের এই গণতান্ত্রিক ধারাটা একদিনে আসেনি। এটা দীর্ঘ সংগ্রামের ফসল। সবাইকে তা মাথায় রাখতে হবে। বার বারই আমাদের দেশে নানারকম সমস্যা সৃষ্টি হয়েছে। ২০০৯ সালে সরকার গঠনের পর থেকে আমরা যে একটানা সরকারে থাকতে পেরেছি, পাশাপাশি আমাদের গণতান্ত্রিক ধারাটা মজবুত করতে পেরেছি বলেই আজ কেবল পার্লামেন্ট ভবন নয়, সারাদেশটাই বদলে গেছে। পুরো বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, এটাই আমরা চাই। সবাই আল্লাহর কাছে দোয়া করবেন, বাংলাদেশে যেন গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকে।

সরকার প্রধান বলেন, একটানা আমরা সরকারে থাকার ফলে দীর্ঘ সময় পেয়ে পার্লামেন্টটাকে সুন্দর করে গোছানো গেছে, সাজানো গেছে। জাতীয় সংসদ ভবনের উত্তর প্লাজার নিচতলা সংস্কার করে জাতীয় সংসদ সচিবালয়ের নতুন কার্যালয় তৈরি করা হয়েছে।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছে ফিতা কেটে নতুন এই কার্যালয় উদ্বোধন করেন। পরে তিনি অফিসের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। এ সময় অন্যদের মধ্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চ্যানেল২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া