adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবাহনীর কাছে মোহামেডানের হার

K K Kক্রীড়া প্রতিবেদক : দেশিয় ফুটবলে এক সময়ের চির প্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান বাংলাদেশ প্রিমিয়ার লিগে গুরুত্বপূর্ণ খেলায় অংশ নেয়। বুধবার এই ম্যাচে ঐতিহ্যবাহী মোহামেডান হেরে গেছে ধানমন্ডির আবাহনী লিমিটেডের কাছে।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সানডের জোড়া গোলেই মোহামেডানকে ২-০ ব্যবধানে হারিয়েছে আবাহনী। লিগের প্রথম পর্বেও মোহামেডানকে হারিয়েছিল ৫ বারের চ্যাম্পিয়নরা।
গ্যালারিতে দর্শক ছিল না। কিন্তু মাঠে মোহামেডান-আবাহনী ম্যাচের সব রসদই ছিল। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে উঠেছিল দেশের দুই জনপ্রিয় দলের ম্যাচটি। কিন্তু দুটি পেনাল্টিই ভাগ্য নির্ধারণ করে দেয় ম্যাচের। আবাহনী পেনাল্টি কাজে লাগিয়ে এগিয়ে গেলেও মোহামেডান ব্যর্থ হয়েছে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ফিরতে। তার খেসারত হিসেবে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে আরেকটি হার নিয়ে ঘরে ফেরে মতিঝিল পাড়ার দলটি।
বিরতির বাঁশির বাজার ঠিক আগ মুহ’র্তে পেনাল্টি থেকে গোল করে আবাহনীকে এগিয়ে দেন সানডে চিজোবা। রুবেল রানার কাছ থেকে বল পেয়ে বক্সে ঢুকলেই সানডেকে ফেলে দেন মোহামেডানের ডিফেন্ডার আসাদুজ্জামান বাবলু। সানডে সুযোগ নষ্ট না করলেও করেছেন তারই স্বদেশি মোহামেডানের এনকোচা কিংসলে। ৫৮ মিনিটে ম্যাচে ফেরার সুযোগ করে দিয়েছিলেন আবাহনীর ডিফেন্ডার নাসির উদ্দিন বক্সে বলে হাত দিয়ে। কিন্তু কিংসলে পেনাল্টি শট মারেন বাইরে।

আবাহনী ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সানডের অসাধারণ এক হেডে। নিজেদের সীমানা থেকে উড়ে আসা বল ধরে বাম দিক দিয়ে ঢুকেই গোলমুখে ক্রস নেন নাবীব নেওয়াজ জীবন। সানডে ছিলেন জায়গামতো। তাকে কড়া পাহাড়ায় রেখেছিলেন মোহামেডানের তরুণ ডিফেন্ডার বাবলু। কিন্তু কাজ হয়নি। সানডে হেডে কওে দ্বিতীয় গোল আদায় করে নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া