adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার কাছে হেরে আয়ারল্যান্ডের বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার ধারাবাহিক পারফরমেন্সের সামনে এবার দাঁড়াতে পারলো না আয়ারল্যান্ড। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিংয়ে দুর্বলতায় তারা হেরে গেছে বড় ব্যবধানে। লঙ্কানরা উড়ছে মুক্ত বিহঙ্গের মতো। এক কথায় বাঁচা-মরার ম্যাচে প্রতিপক্ষকে অল্পতে আটকে রাখতে পারলেন না বোলাররা। রান তাড়ায় ব্যাটসম্যানরা করলেন আরও হতাশ। শ্রীলঙ্কার বিপক্ষে বিধ্বস্ত হয়ে শেষ হয়ে গেল অয়ারল্যান্ডের বিশ্বকাপে খেলার স্বপ্ন। – ক্রিকইনফো

বুলাওয়ায়োতে রোববার ২০২৩ বিশ্বকাপ বাছাইয়ে আয়ারল্যান্ডকে উড়িয়ে ১৩৩ রানের বড় জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। ৩২৫ রান তাড়ায় দুইশও করতে পারেনি আইরিশরা, থামে ১৯২ রানে। বি’ গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত করা স্কটল্যান্ড, ওমানের পর এবার শ্রীলঙ্কার বিপক্ষেও হারের তেতো স্বাদ পেল আয়ারল্যান্ড। লঙ্কানদের বিপক্ষে সব মিলিয়ে পাঁচ ওয়ানডের সবকটি হারল তারা।

ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ থেকে সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা জাগিয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত সেই লক্ষ্য পূরণ করতে পারেনি তারা। সুপার লিগ শেষ করে ১১ নম্বরে থেকে। এবার বাছাইয়ে এখন পর্যন্ত পয়েন্টের খাতাই খুলতে পারেনি তারা। এ নিয়ে টানা দুটি বিশ্বকাপে খেলতে পারছে না আয়ারল্যান্ড। ২০১৯ আসরের বাছাই থেকে মূল পর্বে জায়গা করে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।

কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের বড় পুঁজি এনে দেওয়ার কারিগর দিমুথ করুনারতেœ। ইনিংস শুরু করতে নেমে প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে ৮ চারে ১০৩ রান করেন তিনি। শতকের সম্ভাবনা জাগান সাদিরা সামারাবিক্রমাও। কিন্তু শেষ পর্যন্ত তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া পাওয়া হয়নি তার। চারে নেমে ৪টি চারে ৮২ রানে থামেন তিনি। এছাড়া ধনাঞ্জয়া ডি সিলভা খেলেন ৪২ রানের অপরাজিত ইনিংস। আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ শিকার ধরেন মার্ক অ্যাডায়ার। তিন উইকেট নেন ব্যারি ম্যাককার্থির।

রান তাড়ায় আইরিশরা নিয়মিত বিরতিতে হারায় উইকেট। চল্লিশের ঘরে যেতে পারেননি কেউ। ১ ছক্কা ও ৪টি চারে সর্বোচ্চ ৩৯ রান করেন কার্টিস ক্যাম্পার।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া