adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সু-নজরে পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামাল

ahm-kamalনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু নজরে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাড়িয়ে দেয়া হয়েছে তার স্বাক্ষর ক্ষমতা।

আগের সব পরিকল্পনামন্ত্রীর সর্বোচ্চ ২৫ কোটি টাকার প্রকল্প নিজ ক্ষমতা বলে অনুমোদন দিতে পারতেন। তবে মুস্তফা কামাল পারবেন ৫০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিতে।

৫ এপ্রিল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় তার এই ক্ষমতা বাড়ানো হয়েছে। সূত্রে জানা গেছে, পরিকল্পনামন্ত্রীর ক্ষমতা বাড়ানোর প্রস্তাব ও অনুমোদন প্রধানমন্ত্রী নিজেই করেছেন। 

এ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, সরকার নানা বিষয়ে উন্নতি করছে। সেই ধারাবাহিকতায় প্রকল্পের সংখ্যাও বাড়ছে। বর্তমানে ১ হাজার ২১৫টি প্রকল্প চলমান আছে। সামনে আরো প্রকল্প বাড়বে। এতে করে সব প্রকল্প যদি একনেক সভায় উপস্থাপন করা হয় তবে তা বোঝা হয়ে দাঁড়াবে। তাই আগে ২৫ কোটি টাকা ব্যয়ের প্রকল্প অনুমোদন দিতে পারতাম এখন ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প চূড়ান্ত অনুমোদন দিতে পারবো

আগে ২৫ কোটি টাকার বেশি কোনো প্রকল্পের চূড়ান্ত অনুমোদনের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে উপস্থাপন করা হতো। এছাড়া আগে ৭ কোটি টাকা ব্যয়ের কারিগরি কোনো প্রকল্পের অনুমোদন দিতে পারতেন পরিকল্পনামন্ত্রী। এখন থেকে তিনি ১০ কোটি টাকা ব্যয়ের কারিগরি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিতে পারবেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া