adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি আবার ক্ষমতায় আসবে : সালাউদ্দিন

ডেস্ক রিপাের্ট: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নেতা সালাহউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি অবশ্যই ক্ষমতায় ফিরে আসবে। ভারতে অনুপ্রবেশের দায়ে খালাস পাওয়া সালাহউদ্দিন আহমেদ শুক্রবার দেশটির সংবাদ সংস্থা ইউএনআইকে বলেন, ‘দেশে যদি একটি তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা গ্রহণ করে এবং এই তত্ত্বাবধায়ক সরকারের তত্ত্বাবধানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে অবশ্যই বিএনপি ক্ষমতায় আসবে।’ যদিও তাঁর অভিযোগ, ‘বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই’।

চলতি বছরের শেষে কিংবা আগামী বছরের শুরুতে বাংলাদেশে জাতীয় সাধারণ নির্বাচন। এর আগে শুক্রবার এ মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র এই নেতা।

অনুপ্রবেশের অভিযোগে আট বছর আগে ভারতে গ্রেফতারের পর জেল সাজা হয় তাঁর। সম্প্রতি এ মামলায় খালাস পান। এরপর বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য তাঁকে ট্রাভেল পাস ইস্যু করে আসামের গুয়াহাটিতে অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশন।
স্বাভাবিকভাবেই খুশি সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘আমি দেশে ফিরে যেতে পারব এটা ভেবে খুব খুশি। ভারতে কিছু আনুষ্ঠানিকতা এবং শারীরিক পরীক্ষানিরীক্ষা শেষ করে আমি দেশে ফিরব।’

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সমালোচক এই বিএনপি নেতা বলেন, ‘আমি এখন আমার স্ত্রীর আসার অপেক্ষা করছি। তিনি শিলং আসবেন। এরপর আমরা নয়াদিল্লি যাব। পরে শিলংয়ে ফিরে এসে স্বাস্থ্য পরীক্ষা করাব এবং এরপর বাংলাদেশে ফিরে যাব।’

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশে খালেদা জিয়া সরকারের আমলে যোগাযোগ প্রতিমন্ত্রী ছিলেন বিএনপির তৎকালীন এই সংসদ সদস্য। ২০১৫ সালের ১১ মে সালাহউদ্দিন আহমেদকে ভারতের মেঘালয়ের গল্ফলিঙ্ক এলাকা থেকে গ্রেফতার করা হয়েছিল। তাঁর দাবি ছিল, ২০১৫ সালের ১০ মার্চ ঢাকার উত্তরা থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাঁকে অপহরণ করে। তবে কীভাবে তিনি মেঘালয়ে এসে পৌঁছালেন তা তাঁর মনে নেই।

এরপর ভারতে প্রবেশের বৈধ নথি বা ট্রাভেল পাস না থাকার কারণে মেঘালয় পুলিশ তাঁর বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা দায়ের করেছিল। সে মামলায় ২০১৮ সালে শিলংয়ের প্রথম শ্রেণির বিচারিক ম্যাজিস্ট্রেট সালাহউদ্দিন আহমেদকে খালাসের নির্দেশ দেন। এরপর চলতি বছর ২৮ ফেব্রুয়ারি শিলংয়ের অতিরিক্ত ডেপুটি কমিশনারের আদালত প্রথম শ্রেণির বিচারিক ম্যাজিস্ট্রেটের ২০১৮ সালের আদেশই বহাল রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া